বাউবির এসএসসি পরীক্ষার ফল প্রকাশ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

বাউবির এসএসসি পরীক্ষার ফল প্রকাশ

গাজীপুর প্রতিনিধি |

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) অধীনে ২০১৯ খ্রিষ্টাব্দের এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের বিষয়ভিত্তিক ফল ও চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষায় পাসের হার ৪৮.০১ ভাগ।

বৃহস্পতিবার (১৩ জুন) বিকালে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) তথ্য ও গণসংযোগ বিভাগ ও রেজিস্ট্রার ড. মুহা. শফিকুল আলম এ তথ্যটি নিশ্চিত করেছেন।

এবার বাউবির এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় মোট ৭২ হাজার ৯২৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ২য় বর্ষে মোট ৩৩ হাজার ৫৯৮ জন শিক্ষার্থী। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ১৬ হাজার ১৩২ জন শিক্ষার্থী কৃতকার্য হয়।

কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ২ জন ‘এ’+, ১ হাজার ৬৭৯ জন ‘এ’, ৫ হাজার ৪৬ জন ‘এ-’, ৬ হাজার ৬৭ জন ‘বি’, ৩ হাজার ২৮৭ জন ‘সি’ এবং ৫১ জন শিক্ষার্থী ‘ডি’ পেয়েছেন।

উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ৯ হাজার ১০০ জন ছাত্র অর্থাৎ শতকরা ৪৫ দশমিক ৪০ এবং ৭ হাজার ৩২ জন ছাত্রী অর্থাৎ শতকরা ৫১ দশমিক ৮৯ ভাগ। একই সঙ্গে ৩৯ হাজার ৩২৭ জন ১ম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।

চূড়ান্তভাবে উত্তীর্ণ পরীক্ষার্থীদের ফলাফল bou.ac.bd এবং ১ম ও ২য় বর্ষের ফলাফল exam.bou.edu.bd ঠিকানা থেকে জানা যাবে।

SMS এর মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য boustudent ID (11digits without any space, for example 17010810001) লিখে বাংলালিংক-এ ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ এ SMS পাঠাতে হবে।

একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু - dainik shiksha একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু - dainik shiksha বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে - dainik shiksha পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website