please click here to view dainikshiksha website

বাকৃবিতে অনুষ্ঠিত হচ্ছে প্রথম কৃষি বিতর্ক উৎসব

বাকৃবি প্রতিনিধি | সেপ্টেম্বর ১৩, ২০১৭ - ৭:২৫ অপরাহ্ণ
dainikshiksha print

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের প্রথম কৃষি বিতর্ক উৎসব। কৃষি বিষয়ে পড়ানো হয় এমন ১০টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়কে নিয়ে আগামী ১৫ সেপ্টেম্বর দুই দিনব্যাপী এ উৎসব শুরু হবে। চলবে আগামী ১৬ সেপ্টেম্বর শনিবার পর্যন্ত।

আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, ১৫ সেপ্টেম্বর সকাল ৯টার দিকে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে উৎসব উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অধ্যাপক ড. মো. আলী আকবর, বিশেষ অতিথি হিসেবে ইমেরিটাস অধ্যাপক ড. এম এ সাত্তার মণ্ডল, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ উপস্থিত থাকবেন। দ্বিতীয় দিন পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. জসিমউদ্দিন খান এবং বিশেষ অতিথি হিসেবে ড. মো. আমজাদ হোসেন উপস্থিত থাকবেন।

প্রথম কৃষি বিতর্ক উৎসবে অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হলো বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, শেরে-ই বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি, খুলনা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন