বাকৃবিতে হ্যাকাথনের কর্মশালা : তরুণ উদ্ভাবকের সন্ধান - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

বাকৃবিতে হ্যাকাথনের কর্মশালা : তরুণ উদ্ভাবকের সন্ধান

বাকৃবি (ময়মনসিংহ) প্রতিনিধি |

প্রযুক্তিকে কাজে লাগিয়ে গুজব প্রতিরোধ, প্রকল্প মনিটরিং ও আধুনিক বর্জ্য ব্যবস্থাপনাসহ দেশের গুরুত্বপূর্ণ ১০টি সমস্যা সমাধানে তরুণ উদ্ভাবকের খোঁজে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) হ্যাকাথন কর্মশালার আয়োজন করা হয়েছে। আগামী ৩১ জানুয়ারির মধ্যে তরুণরা এ সকল সমস্যা সমাধানে প্রযুক্তিগত উদ্ভাবনী ভাবনা আইসিটি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে জমা দিতে পারবে।

শনিবার বাংলাদেশের আইসিটি মন্ত্রণালয়ের আয়োজনে ও বাকৃবি কম্পিউটার সায়েন্স অ্যান্ড ম্যাথমেটিক্স বিভাগের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের জয়নুল আবেদিন মিলনায়তনে কর্মশালা হয়। ময়মনসিংহ বিভাগীয় মোট ৫০০ জন তরুণ শিক্ষার্থী কর্মশালায় অংশ নেন।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. নুরুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আইসিটি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, বাকৃবি রিসার্চ সিস্টেমের পরিচালক অধ্যাপক ড. মো. আবু হাদী নুর আলী খান, জাতীয় কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সদস্য অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন প্রমুখ।

উল্লেখ্য, বাছাইকৃত প্রায় ২৫ জন দক্ষ মেনটর এবং সারা দেশ থেকে নির্বাচিত ৫০টি দল মূল হ্যাকাথনে অংশ নেবে। সেখান থেকে সেরা ১০টি উদ্ভাবনী ভাবনাকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে। বিজয়ী ১০টি টিমকে তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান “টেক মাহিন্দ্রা লিমিটেড” মেকারস ল্যাবে গবেষণা ও প্রযুক্তি সহায়তাসহ মনিটরিং ও প্রশিক্ষণ প্রদান করা হবে।

মৃত শিক্ষককেও বদলি করল মন্ত্রণালয় - dainik shiksha মৃত শিক্ষককেও বদলি করল মন্ত্রণালয় please click here to view dainikshiksha website