বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল করার অপপ্রয়াস সহ্য করা হবে না: ঢাবি ভিসি - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল করার অপপ্রয়াস সহ্য করা হবে না: ঢাবি ভিসি

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি প্রফেসর ড. আখতারুজ্জামান বলেছেন বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল করার কোনোরকম অপপ্রয়াস সহ্য করা হবে না। যেই এসব কাজ করবে আমরা তার বিরুদ্ধে ব্যববস্থা নেয়া হবে ।

রোববার(১ জুলাই) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৭তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ভিসি এসব কথা বলেন।

উল্লেখ্য শনিবার কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগ অতর্কিতে হামলা করে। এতে গোয়েন্দা সংস্থার এক সদস্যসহ অন্তত ১০জন আহত হন। কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর গুরুতর আহত হয়ে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

ভিসি বলেন, বিশ্ববিদ্যালয় প্রক্টরকে একটি প্রতিবেদন দিতে বলেছি। প্রতিবেদন অনুসারে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনো রকম শৃঙ্খলা পরিপন্থী তৈরি করার অপপ্রয়াস সহ্য করব না। আমি এই বিষয়গুলো জানব। জানার পরে দেখব। আমাদের প্রক্টর এবং প্রক্টরিয়াল টিম বিষয়গুলো দেখবে। 

ভিসি কোটা প্রসঙ্গে বলেন, প্রধানমন্ত্রী কোটা নিয়ে সুস্পষ্টভাবে অনেকগুলি কথা বলেছেন। আশা করি সে বিষয়ে কোনো বিভ্রান্তি থাকবে না।

তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে কোনো রকম অস্থিতিশীল পরিবেশের প্রথম এবং প্রধান শিকার হয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং তার পরিবার।

এসময় যেকোনো অপ্রীতিকর পরিবেশের সাথে যেন কেউ যুক্ত না হয় সেজন্য শিক্ষার্থী এবং তাদের পরিবারকে আহ্বান জানান তিনি।

এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি - dainik shiksha এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না সব দপ্তর পরিদর্শনে যাবেন শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রী - dainik shiksha সব দপ্তর পরিদর্শনে যাবেন শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রী উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি বৃত্তি কোটা বণ্টনে জেএসসি উত্তীর্ণদের তথ্য চেয়েছে অধিদপ্তর - dainik shiksha বৃত্তি কোটা বণ্টনে জেএসসি উত্তীর্ণদের তথ্য চেয়েছে অধিদপ্তর শিক্ষা ক্যাডারের জামাতীরা ভালো পদে, প্রগতিশীলরা মফস্বলে - dainik shiksha শিক্ষা ক্যাডারের জামাতীরা ভালো পদে, প্রগতিশীলরা মফস্বলে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website