বান্দরবানে আংশিক লকডাউন ৩ উপজেলা - বিবিধ - দৈনিকশিক্ষা

বান্দরবানে আংশিক লকডাউন ৩ উপজেলা

বান্দরবান প্রতিনিধি |

বান্দরবানের লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলায় আজ মঙ্গলবার রাত ৮টা থেকে আংশিক লকডাউন আরোপ করা হয়েছে। ওই তিন উপজেলা-সংলগ্ন কক্সবাজারের খুটাখালীতে করোনা ভাইরাসে আক্রান্ত একজন রোগী শনাক্তের পর এ লকডাউন আরোপ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জেলা করোনা প্রতিরোধ কমিটির সংশ্লিষ্ট ব্যক্তিরা জানিয়েছেন।

জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন অংসুইপ্রু মারমা জানিয়েছেন, কক্সবাজারের খুটাখালীতে করোনা ভাইরাসে আক্রান্ত একজন পাওয়া গেছে। খুটাখালী এলাকাটি নাইক্ষ্যংছড়ি, লামা ও আলীকদম উপজেলাসংলগ্ন এবং ওই তিন উপজেলার লোকজনের সঙ্গে কক্সবাজারের যাতায়াত অত্যন্ত নিবিড়। এ জন্য ওই তিন উপজেলার সঙ্গে বাইরের বিশেষ করে কক্সবাজারের সব রকম যোগাযোগ বন্ধ করে দেওয়া জরুরি। আবার নাইক্ষ্যংছড়ির ইউএনওর স্বামী কক্সবাজারের হাসপাতালের চিকিৎসক হওয়ায় তাঁকেও কোয়ারেন্টিনে রাখা দরকার। এ অবস্থায় ওই তিন উপজেলায় বাইরের কেউ যাতে ঢুকতে না পারে এবং উপজেলাবাসীও যাতে বাইরে যেতে না পারে, সেই রকম ব্যবস্থা নেয়া হয়েছে।

জেলা প্রশাসক দাউদুল ইসলাম বলেছেন, রাত ৮টা থেকে ওই তিন উপজেলায় খাদ্যপণ্যবাহী যানবাহন, অ্যাম্বুলেন্স ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি ছাড়া সব ধরনের পরিবহন বন্ধ করে দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ ব্যবস্থা চলবে।

দাউদুল ইসলাম বলেন, ‘একেবারে লকডাউন নয়, আংশিক লকডাউন অবস্থা আরোপ করা হয়েছে। বাইরের কোনো লোকজনকে সেখানে ঢুকতে দেয়া হবে না। একই সঙ্গে তিন উপজেলার লোকজনকেও বাইরে কোথাও বিশেষ করে কক্সবাজারে যেতে দেয়া হবে না।’

করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ - dainik shiksha করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ইসরাইলের আশ্বাস, দু’এক সপ্তাহের মধ্যে করোনার টীকা - dainik shiksha ইসরাইলের আশ্বাস, দু’এক সপ্তাহের মধ্যে করোনার টীকা সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী - dainik shiksha একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে - dainik shiksha ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ - dainik shiksha এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে - dainik shiksha শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website