বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা দিল নাদিয়া - এসএসসি/দাখিল - দৈনিকশিক্ষা

বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা দিল নাদিয়া

নেত্রকোনা প্রতিনিধি |

বাড়িতে বাবার লাশ রেখেই ইংরেজি ১ম পত্রের পরীক্ষা দিয়েছে নাদিয়া সুলতানা নামে এক এসএসসি পরীক্ষার্থী। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি)  এ হৃদয়বিদারক ঘটনাটি ঘটেছে নেত্রকোনার কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের চৈতা গ্রামে। 

জানা যায়, বৃহস্পতিবার ভোররাতে নাদিয়ার বাবা মো. আব্দুল কাদির মারা যান। সহপাঠী ও তার মামা আব্দুল মতিনের সহযোগিতায় ওই ছাত্রী কলমাকান্দা পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয়। 

এই কেন্দ্রে ইংরেজি ১ম পত্রের পরীক্ষায় অংশ নেয় নাদিয়া | ছবি: সংগৃহীত

স্কুলজীবনের প্রতিটি পরীক্ষাতেই বাবার হাত ধরে যেত নাদিয়া, কিন্তু বিধির অমোঘ বিধানে বাবার লাশ বাড়িতে রেখেই কেন্দ্রে পরীক্ষা দিতে যেতে হল নাদিয়ার। পরীক্ষা শেষে নাদিয়া বাড়িতে গিয়ে বাবাকে শেষ বারের মত দেখে চোখের জলে চিরবিদায় জানায়। পরে জানাজা শেষে নিহতের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

রংছাতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম বলেন, নাদিয়া সুলতানা আমাদের বিদ্যালয়ের একজন মেধাবী শিক্ষার্থী। বৃহস্পতিবার ভোরে তার বাবা মো. আব্দুল কাদির মারা যান। তিনি পেশায় ছিলেন একজন ব্যবসায়ী। তিনি তার মেয়ে নাদিয়াকে নিয়ে প্রায় সমই বিদ্যালয়ে আসতেন। তাছাড়া প্রতিটি পরীক্ষাতেই নাদিয়া তার বাবার হাত ধরে বিদ্যালয়ে আসা যাওয়া করত।  

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website