বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুলছাত্রী - স্কুল - দৈনিকশিক্ষা

বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুলছাত্রী

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি |

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে এক স্কুলছাত্রী। শুক্রবার (১৪ আগস্ট) উপজেলার বাঙ্গালা ইউনিয়নের শামাইলদহ গ্রামে এ বাল্যবিয়ে বন্ধ করেন নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান মওদুদ আহমেদ।

ভুক্তভোগী আরিফা খাতুন শামাইলদহ গ্রামের আমির হোসেনের মেয়ে ও ধরইল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেবেকা সুলতানা দৈনিক শিক্ষাডটকমকে জানান, ওই গ্রামে বাল্যবিয়ের খবরটি সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা পাবার পর তিনি বাঙ্গালা ইউ.পি চেয়ারম্যান সোহেল রানার সঙ্গে যোগাযোগ করে স্থানীয় গ্রাম পুলিশদের সহযোগিতায় দুপুরে বিয়েটি বন্ধ করে দেন। আরিফা খাতুন ধরইল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে লেখাপড়া করতো। বিয়ের অনুষ্ঠান স্থলে মেয়ের বাবা ১৮ বছর বয়স পূর্ণ না হওয়া পর্যন্ত তার মেয়েকে বিয়ে দিবেন না মর্মে একটি মুচলেকা দেন।

শিক্ষক নিয়োগ কমিশন আইনের খসড়া প্রস্তুত - dainik shiksha শিক্ষক নিয়োগ কমিশন আইনের খসড়া প্রস্তুত আটকে যাচ্ছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া (ভিডিও) - dainik shiksha আটকে যাচ্ছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া (ভিডিও) এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের তিন প্রস্তাব - dainik shiksha এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের তিন প্রস্তাব মাদরাসার স্বীকৃতি ও বিভাগ খোলার প্রস্তাব মূল্যায়নে মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha মাদরাসার স্বীকৃতি ও বিভাগ খোলার প্রস্তাব মূল্যায়নে মন্ত্রণালয়ের কমিটি ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত জালসনদেই ৭ বছর এমপিওভোগ! - dainik shiksha জালসনদেই ৭ বছর এমপিওভোগ! কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি - dainik shiksha কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর please click here to view dainikshiksha website