বিএড প্রশিক্ষণবিহীন শিক্ষকদের তথ্য চেয়েছে অধিদপ্তর - এমপিও - দৈনিকশিক্ষা

বিএড প্রশিক্ষণবিহীন শিক্ষকদের তথ্য চেয়েছে অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক |

বিএড প্রশিক্ষণবিহীণ সরকারি ও এমপিওভুক্ত শিক্ষকদের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। প্রশিক্ষণবিহীন শিক্ষকদের বিএড প্রশিক্ষণ দেয়ার লক্ষে ডাটাবেস তৈরির জন্য এসব শিক্ষকের তথ্য চাওয়া হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) শিক্ষা অধিদপ্তর থেকে সব জেলা শিক্ষা অফিসে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

বর্তমান সরকার ২০৩০ খ্রিষ্টাব্দের মধ্যে টেকসই উন্নয়ন অভিলক্ষ্য (এসডিজি) অর্জনে বদ্ধ পরিকর। এসডিজি-৪ এ সব শিক্ষককে প্রশিক্ষণ প্রদানে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। তাই, মাধ্যমিক পর্যায়ের সরকারি ও এমপিওভুক্ত বিএড প্রশিক্ষণবিহীন শিক্ষকদের ডাটাবেজ তৈরি করছে শিক্ষা অধিদপ্তর। এ ডাটাবেস তৈরির জন্যই জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে এসব তথ্য চাওয়া হয়েছে বলে দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছে শিক্ষা অধিদপ্তর সূত্র।  

জানা গেছে, আগামী ৭ অক্টোবরের মধ্যে এসব তথ্য পাঠাতে বলা হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের। শিক্ষা অধিদপ্তরের দেয়া এক্সেল শিটে প্রতিষ্ঠানভিত্তিক এসব তথ্য পূরণ করে ইমেইলে ([email protected]) শিক্ষা অধিদপ্তরে পাঠাতে হবে। 

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website