বিএড স্কেল পাচ্ছেন ৬৯৮ শিক্ষক - কলেজ - Dainikshiksha

বিএড স্কেল পাচ্ছেন ৬৯৮ শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

স্কুল-কলেজ ও মাদ্রাসার ৬৯৮ জন শিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটি। তাদের মধ্যে স্কুল ও কলেজের ৫৩৩ জন ও মাদ্রাসার ১৬৫ জন। জুলাই মাসের এমপিওর সঙ্গেই তারা এই স্কেলের সুবিধা পাবেন।  বুধবার (২৫ জুলাই ) অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক মো: মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এমপিও কমিটি এই সিদ্ধান্ত নেয়। বৈঠকে উপস্থিত একাধিক কর্মকর্তা দৈনিকশিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়,  ৬৯৮ জন বিএড স্কেল পাচ্ছেন তাদের মধ্যে বরিশাল অঞ্চলের ৭৬ জন, চট্টগ্রামের ২৪, কুমিল্লায় ৫৩, ঢাকায় ৭৯, খুলনায় ১৯১, ময়মনসিংহে ৬৭, রাজশাহী ১২১, রংপুরে ৬০ এবং সিলেটের ২৭ জন।

এছাড়া এমপিও কমিটির সভায় ৭০ জনকে টাইমস্কেল দেয়ারও সিদ্ধান্ত  হয়। 

জানা যায়,  ৭০ জন টাইমস্কেল পাচ্ছেন তাদের মধ্যে বরিশাল অঞ্চলের ১০ জন, চট্টগ্রামের ৪, কুমিল্লায় ৮, ঢাকায় ৪, খুলনায় ৫, ময়মনসিংহে ৪, রাজশাহী ৯ এবং রংপুরে ২৬ জন। ৭০ জনের মধ্যে স্কুল ও কলেজের ৪৪ জন ও মাদ্রাসার ২৬ জন।

জুলাই মাসের এমপিওর সভায় শিক্ষা মন্ত্রণালয়ের তিনজন প্রতিনিধি, মাউশি অধিদপ্তরের মাধ্যমিক ও কলেজ শাখার দুই পরিচালক, ৯ অঞ্চলের উপ-পরিচালকসহ মোট ৩৫ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন। প্রতি বিজোড় মাসে একবার এমপিওর সভা বসে।

নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website