বিএম কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ - Dainikshiksha

বিএম কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক |

অনার্স সম্মান ৩য় বর্ষের পরীক্ষা পেছানোর দাবীতে সরকারী বিএম কলেজে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বিক্ষোভের এক পর্যায়ে তারা সড়ক অবরোধ করার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

শনিবার বেলা সারে ১২টার দিকে কলেজের ৩য় বর্ষের শিক্ষার্থীরা এ কর্মসূচী পালন করে।প্রথমে বেলা সাড়ে ১২টার দিকে কলেজের জিরো পয়েন্ট থেকে বিএম কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ৩য় বর্ষের সকল বিভাগের শিক্ষার্থীরা।

পরে মিছিল নিয়ে তারা কলেজের সামনের সড়কে আসলে কিছুক্ষন সড়ক অবরোধ করে রাখে । এতে  সড়কের দু’পাশে বিশাল যানজট সৃষ্টি হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে আসের কোতোয়ালী মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ শাখাওয়াত হোসেন।

তিনি প্রথমে শিক্ষার্থীদের সড়ক থেকে সরে যেতে বলেন। তবে এতে কোন কাজ না হওয়ায় কিছুক্ষন পর কলেজ অধ্যক্ষ স.ম ইমানুল হাকিম ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

আন্দোলনের বিষয়ে শিক্ষার্থীরা জানায়, তাদের সিলেবাস শেষ না হওয়ার আগেই ৬ মাসের মধ্যে পরীক্ষার সময়সূচী নির্ধারণ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

যে পরীক্ষা তাদের পক্ষে দেওয়া কোনভাবেই সম্ভব নয়। তাই পরীক্ষা পিছানোর দাবীতে আন্দোলন করছে তারা।

ব্যবস্থাপনা বিভাগের ৩য় বর্ষের ছাত্র মুনিম হোসেন রাতুল বলেন,‘আমরা ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। আমরা মাত্র ৫ মাস ক্লাস করেছি আর ৬ মাসের মাথায় আমাদের পরীক্ষা।’

তিনি বলেন, ‘আগামী ২০ জানুয়ারি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। কিন্তু এরই মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষার সময়সূচী পরিবর্তন না করলে তারা বৃহত্তর আন্দোলনের পথে যাবেন।

বিএম কলেজ অধ্যক্ষ স.ম ইমানুল হাকিম জানান, ৩য় বর্ষের শিক্ষার্থীরা তাদের পরীক্ষার সময়সূচী পিছানোর দাবী জানিয়ে বিক্ষোভ করেছে। শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে আমি জাতীয় বিশ্ববিদ্যালয়ে শীঘ্রই কথা  বলব।

এ বিষয়ে কোতোয়ালী মডেল থানার ওসি শাখাওয়াত হোসেন জানান, শিক্ষার্থীদের বিক্ষোভের পর কলেজের পরিস্থতি বর্তমানে শান্ত রয়েছে। কোন অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে এর জন্য পুলিশের একটি টিম অবস্থান করেছে।

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0035769939422607