বিএসএমএমইউ অধিভুক্ত এমফিল, এমপিএইচ, এমমেড কোর্সের ভর্তি শুরু ১১ জুন - ভর্তি - Dainikshiksha

বিএসএমএমইউ অধিভুক্ত এমফিল, এমপিএইচ, এমমেড কোর্সের ভর্তি শুরু ১১ জুন

নিজস্ব প্রতিবেদক |

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এবং এর অধিভুক্ত মেডিকেল কলেজ ও ইনস্টিটিউটসমূহে ২০১৯ খ্রিষ্টাব্দের জুলাই সেশনের ডিপ্লোমা, এমফিল, এমপিএইচ, এমমেড কোর্সের ভর্তি শুরু হচ্ছে। ১১ জুন থেকে ভর্তি কার্যক্রম শুরু হয়ে চলবে ২০ জুন পর্যন্ত। এ লক্ষ্যে কোর্সসমূহে ভর্তির জন্য সরকারি, বিএসএমএমইউ ও বেসরকারি প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) বিএসএমএমইউয়ের রেজিস্ট্রার অধ্যাপক এ বি এম আবদুল হান্নানের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি প্রার্থীদের ক্ষেত্রে নিজ নিজ প্রতিষ্ঠানে ১১ থেকে ২০ জুন পর্যন্ত কোর্সে ভর্তির কার্যক্রম চলবে। এছাড়া সরকারি এবং বিএসএমএমইউ প্রার্থীদের ক্ষেত্রে নিজ নিজ প্রতিষ্ঠানে ১৬ জুন থেকে ছুটি প্রাপ্তি সাপেক্ষে ভর্তির কার্যক্রম চলবে। ভর্তির ক্ষেত্রে কোর্স ফি, টিউশন ফি এবং রেজিস্ট্রেশন ফি সংক্রান্ত তথ্যাদি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ভর্তি শাখা থেকে জানা যাবে।

ভর্তির সময় জমা দিতে হবে:
১. নির্বাচিত তালিকায় প্রার্থীর নাম সংবলিত অংশ (www.bsmmu.edu.bd) থেকে প্রার্থীর নাম সংবলিত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফলাফলের তালিকা সংগ্রহ পূর্বক জমা দিতে হবে ।

২.ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের অনুলিপি;

৩.দুই কপি পাসপোর্ট সাইজের ছবি;

৪.শিক্ষাগত যোগ্যতার সব মূল সনদের অনুলিপি;

৫.বিএমডিসি/বিএনসি কর্তৃক প্রদত্ত হালনাগাদ রেজিস্ট্রেশন সনদের অনুলিপি;

৬.জাতীয় পরিচয়পত্রের অনুলিপি;

৭.মূল মাইগ্রেশন সনদের অনুলিপি;

করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৯৪৯ - dainik shiksha করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৯৪৯ দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত - dainik shiksha দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ পরীক্ষা ছাড়া শিক্ষার্থীদের প্রমোশনের সিদ্ধান্ত হয়নি : শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha পরীক্ষা ছাড়া শিক্ষার্থীদের প্রমোশনের সিদ্ধান্ত হয়নি : শিক্ষা মন্ত্রণালয় একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী স্কুলছাত্রের মৃত্যুতে পরোক্ষ দায়ী সেই যুগ্মসচিব নৌঅধিদপ্তরের মহাপরিচালক - dainik shiksha স্কুলছাত্রের মৃত্যুতে পরোক্ষ দায়ী সেই যুগ্মসচিব নৌঅধিদপ্তরের মহাপরিচালক অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website