বিকাশে পাঠাও সেবার পেমেন্ট - বিবিধ - Dainikshiksha

বিকাশে পাঠাও সেবার পেমেন্ট

নিজস্ব প্রতিবেদক |

এখন থেকে বিকাশ করা যাবে পাঠাও রাইডের পেমেন্ট । এ লক্ষ্যে দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সাথে দ্রুততম সময়ের মধ্যে জনপ্রিয় হয়ে ওঠা অ্যাপ ভিত্তিক রাইড শেয়ারিং সেবা পাঠাও এর একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

 সম্প্রতি বিকাশের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ এবং পাঠাও এর কো-ফাউন্ডার ও চিফ এক্সিকিউটিভ অফিসার হুসাইন এম ইলিয়াস নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর, চিফ ফিনান্সিয়াল অফিসার মইনুদ্দিন মোহাম্মদ রাহগীর, চিফ টেকনোলজি অফিসার আজমল হুদা এবং পাঠাও এর চিফ ফিন্যান্স অফিসার ফাহিম আহমেদ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

এই চুক্তির ফলে পাঠাও অ্যাপ থেকেই সহজে বিকাশ পেমেন্টে ভাড়া পরিশোধ করা যাবে। রাইডের পেমেন্ট বিকাশ করতে গ্রাহক কে রাইড শেষে পেমেন্ট অপশন হিসেবে ‘ডিজিটাল পেমেন্ট’ নির্বাচন করতে হবে। পরবর্তী ধাপে অন্যান্য ডিজিটাল পেমেন্ট অপশন গুলোর মধ্যে থেকে বিকাশ নির্বাচন করলে সুরক্ষিত বিকাশ পেমেন্ট পেজ ভেসে উঠবে পাঠাও অ্যাপ-এ। সবশেষে বিকাশ পেমেন্ট পেজ-এ বিকাশ একাউন্ট নম্বর, ভেরিফিকেশন কোড এবং বিকাশ পিন দিয়ে পেমেন্ট সম্পন্ন করতে হবে।  

বিকাশ দিয়ে পেমেন্টের সুযোগ থাকায় পাঠাও রাইড এর পেমেন্টের জন্য ক্যাশের ওপর নির্ভরতা দূর হবে এবং রাইড পেমেন্ট হবে স্বাচ্ছ্যন্দময়। আগামীতে বিকাশ দিয়ে পাঠাও রাইডের পেমেন্টে গ্রাহকদের জন্য থাকবে আকর্ষণীয় অফার।পাঠাও ফুড ডেলিভারি এবং পার্সেল সার্ভিসের পেমেন্টও বিকাশে দেয়ার  সুবিধা চালু হবে খুব শীঘ্রই।

২০১১ খ্রিস্টাব্দে কার্যক্রম শুরু করা বিকাশ লিমিটেড ব্যাংকিং সেবার বাইরে এবং ভেতরে থাকা বাংলাদেশের একটি বিশাল জনগোষ্ঠিকে নানা ধরনের মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে। বিকাশ- ব্র্যাক ব্যাংক, ইউএস ভিত্তিক মানি ইন মোশন, ওর্য়াল্ড ব্যাংক এর অর্ন্তগত প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়াল-এর যৌথ মালিকানাধীন একটি প্রতিষ্ঠান।

২০১৫ খ্রিস্টাব্দে হুসাইন এম ইলিয়াস এবং সিফাত আদনানের উদ্যোগে যাত্রা শুরু করে পাঠাও। অবকাঠামোগত সমস্যা কমিয়ে বাস্তব ভিত্তিক সমাধানের লক্ষ্য নিয়ে কাজ শুরু করা পাঠাও এশিয়ার দ্রুত সম্প্রসারিত স্টার্টআপ গুলোর অন্যতম। উদ্যোক্তাদের সাথে গ্রাহকদের সংযোগ ঘটানোর অনন্য প্ল্যাটফর্ম পাঠাও, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যকে তরান্বিত করছে। বর্তমানে রাইড শেয়ারিং, ফুড ডেলিভারি এবং ই-কর্মাস এর লজিস্টিক সার্ভিসের ক্ষেত্রে নেতৃস্থানীয় প্রতিষ্ঠান পাঠাও সব ধরনের সেবা একটি প্ল্যাটফর্মে নিয়ে আসার লক্ষ্যে কাজ করছে। মোটর বাইক, কার এবং বাইসাইকেল এর সহ বৈচিত্রময়  বাহনকে প্রযুক্তি শক্তি মাধ্যমে ব্যবহারে এশিয়ার এক ভিন্ন চেহারা নির্মানে কাজ করছে। 

পেন্সিলে লেখা যাবে না স্কুল ভর্তি পরীক্ষায় - dainik shiksha পেন্সিলে লেখা যাবে না স্কুল ভর্তি পরীক্ষায় আগামী বছর সব স্কুলে একযোগে প্রাক প্রাথমিকে শিক্ষক নিয়োগ - dainik shiksha আগামী বছর সব স্কুলে একযোগে প্রাক প্রাথমিকে শিক্ষক নিয়োগ ৬০ লাখ টাকার আর্থিক অনিয়ম করে ফাঁসছেন প্রধান শিক্ষক - dainik shiksha ৬০ লাখ টাকার আর্থিক অনিয়ম করে ফাঁসছেন প্রধান শিক্ষক তথ্য গোপন করে উচ্চতর স্কেলে বেতন, এমপিও বাতিল হচ্ছে শিক্ষকের - dainik shiksha তথ্য গোপন করে উচ্চতর স্কেলে বেতন, এমপিও বাতিল হচ্ছে শিক্ষকের এক নজরে শিক্ষক নিবন্ধন পরীক্ষার নম্বর বিভাজন - dainik shiksha এক নজরে শিক্ষক নিবন্ধন পরীক্ষার নম্বর বিভাজন প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর - dainik shiksha প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website