বিকাশ অ্যাপে ভিসা ক্রেডিট কার্ডের বিল পরিশোধ সহজে - বিবিধ - দৈনিকশিক্ষা

বিকাশ অ্যাপে ভিসা ক্রেডিট কার্ডের বিল পরিশোধ সহজে

নিজস্ব প্রতিবেদক |

এখন থেকে বাংলাদেশে ইস্যুকৃত ভিসা ক্রেডিট কার্ডের মাসিক বিল খুব সহজেই যেকোনো সময় যেকোনো স্থান থেকে বিকাশ অ্যাপ দিয়ে পরিশোধ করা যাবে। বিকাশের মাধ্যমে ভিসা ক্রেডিট কার্ডের বিল পরিশোধ সেবায় প্রযুক্তিগত সহায়তা দেবে ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)।

ব্যাংকে গিয়ে দীর্ঘ লাইনে না দাড়িয়ে কিংবা কাউকে না পাঠিয়ে এখন থেকে বিকাশ দিয়ে সুবিধাজনক সময় ও স্থান থেকে নির্ধারিত তারিখের মধ্যে ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করা যাবে। একইসঙ্গে বিল পরিশোধের শেষ দিনগুলোতে ব্যাংক কাউন্টারের ওপর বাড়তি চাপও কমে যাবে। কয়েকটি সহজ ধাপে ভিসা ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করা যাবে। বিকাশ অ্যাপের পে-বিল আইকনে অথবা সাজেশন বক্স থেকে সরাসরি ভিসা ক্লিক করেই বিল দেয়ার প্রক্রিয়া শুরু করতে পারবেন গ্রাহক। এরপর ক্রেডিট কার্ড নম্বর, বিলের পরিমান এবং পিন দিয়ে প্রক্রিয়া শেষ করতে হবে। ক্রেডিট কার্ডের এই বিল পরিশোধ সেবায় ১ শতাংশ সার্ভিস চার্জ প্রযোজ্য হবে।  

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, গ্রাহকের কার্ডের বিল পরিশোধকে আরো নিরবচ্ছিন্ন করতে আমরা এই সেবা চালু করেছি। ‘ক্যাশলেস’ অথবা ‘লেস-ক্যাশ’ সমাজ নির্মানের যাত্রায় ঝামেলাবিহীন এবং নির্ভরযোগ্য পেমেন্ট সেবা নিশ্চিত করতে কাজ করছে বিকাশ।

ইস্টার্ন ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আলী রেজা ইফতেখার বলেন, বিকাশের মাধ্যমে ক্রেডিট কার্ডের বিল পরিশোধ ডিজিটাল লেনদেনের ইকো-সিস্টেমকে আরো গতিশীল করবে। এই সেবা সারাদেশে কার্ডের গ্রাহক ও মার্চেন্ট পয়েন্ট বাড়িয়ে ক্যাশলেস লেনদেনের আরো সুযোগ তৈরি করবে। পাশাপাশি গ্রাহক ও ব্যাংক উভয়ের জন্যই স্বাচ্ছন্দ্য বয়ে আনবে। 

ভিসার, ভারত ও দক্ষিণ এশিয়ার গ্রুপ কান্ট্রি ম্যানেজার টিআর রামাচন্দ্র বলেন, দৈনন্দিন ব্যস্ততায় প্রথাগত বিল পরিশোধ পদ্ধতির চ্যালেঞ্জ গুলোর কারণে গ্রাহক নির্দিষ্ট সময়ের মধ্যে কার্ডের বিল পরিশোধে ব্যর্থ হন। বিকাশের সাথে পার্টনারশিপের মাধ্যমে বিকাশ অ্যাপ থেকেই ক্রেডিট কার্ড বিল পরিশোধ সেবা চালু করতে পেরে আমরা আনন্দিত। এই সেবা লাখো ক্রেডিট কার্ড গ্রাহককে স্বাচ্ছন্দ্যে ডিজিটাল মাধ্যমে বিল পরিশোধে সুযোগ দেবে, যা তাদের নগদ অর্থের ব্যবহার কমাতে এবং যথাসময়ে বিল পরিশোধে সক্ষম করে তুলবে। 

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অর্ন্তগত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়াল এর যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, ২০১১ খ্রিষ্টাব্দে থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবা দানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে। 

মাদরাসা শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় স্কুল-কলেজ শিক্ষকদের জুনের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের জুনের এমপিওর চেক ছাড় শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে স্কুলের তথ্য চেয়েছে অধিদপ্তর - dainik shiksha শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে স্কুলের তথ্য চেয়েছে অধিদপ্তর আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ - dainik shiksha তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত - dainik shiksha দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা - dainik shiksha জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ - dainik shiksha প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website