please click here to view dainikshiksha website

বিকেএসপিতে অনার্স-মাস্টার্স চালুর সুপারিশ

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ৯, ২০১৭ - ৭:৪৪ অপরাহ্ণ
dainikshiksha print

আগামী শিক্ষাবর্ষ থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) অনার্স এবং মাস্টার্স কোর্স চালুর সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে কমিটি অনার্স ও মাস্টার্স শ্রেণির বিষয় ও সিলেবাস নির্বাচনে আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়গুলোকে অনুসরণ করার সুপারিশ করে।

মঙ্গলবার (৮ই আগস্ট) সংসদ ভবনে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে বৈঠকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, উপমন্ত্রী আরিফ খান জয় ও নুরুল ইসলাম তালুকদার  অংশগ্রহণ করেন।

বৈঠকে জানানো হয় ১৯৯৮ সালে প্রতিষ্ঠার পর থেকে কর্মসংস্থান ব্যাংক মোট ৪ লাখ ৬৬ হাজার ৮০৭ জন উদ্যোক্তা তৈরি করেছে এবং ১৬ লাখ ৮৫ হাজার ১৭৩ জনকে ঋণপ্রদান করে স্বাবলম্বী হতে সহযোগিতা করেছে। চলতি অর্থবছরে কর্মসংস্থান ব্যাংক থেকে ৯৫০ কোটি টাকা ঋণ বিতরনের লক্ষ্যমাত্রা রয়েছে বলে জানানো হয়।

বৈঠকে কর্মসংস্থান এবং আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণপ্রাপ্ত যুবক ও যুবতীরা যাতে ঋণ সহযোগিতা পায় সেজন্য প্রশিক্ষণ সার্টিফিকেট প্রদান করার পরপরই কর্মসংস্থান ব্যাংকে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করার পরামর্শ দেওয়া হয়।

বৈঠকে ন্যাশনাল প্যারা অলিম্পিক কমিটি অব বাংলাদেশ এর উপর আন্তর্জাতিক প্যারা অলিম্পিক কমিটির স্থগিতাদেশ প্রত্যাহারের জন্য জটিলতা নিরসন করে আন্তর্জাতিক স্বীকৃতি আদায় এবং ক্রীড়াক্ষেত্রে সাফল্যের স্বাক্ষর রাখার সুপারিশ করা হয়।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ৯টি

  1. মোঃ হবিবর রহমান, প্রভাষক, পরিসংখ্যান, বীরগঞ্জ ডিগ্রী কলেজ, দিনাজপুর। says:

    শুরু অনার্স মাষ্টার্স খুললেই হবে না। ভাল শিক্ষক নিয়োগ দিতে হবে। ক্লাস ঠিকমত হতে হবে। শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিতি নিশ্চিত করতে হবে। প্রয়জোনীয় অবকাঠামো থাকতে হবে।

  2. ABU SUFIAN.. assistant teacher..Patanusher high school. Kamalgonj.Moulvibazar says:

    ১৩/১১/১১ এর কালো প্রজ্ঞাপন বাতিল করে সকল শাখা শিক্ষক দের এম,পি,ও দিন।।
    ব্যবসায় শাখাকে মূল প্যাট্যার্ন ভুক্ত করে শুন্য পদ হিসেবে ঘোষনা করে এ শাখার সকল শিক্ষক দের এম,পি,ও দিন।।

  3. S M O ALI, Lecturer, Jamalpur says:

    Decision ok.. but QUALIFIED Teacher very very need.

  4. MD: Faridul Islam says:

    valo odduk.sagoto janai Bangladesh sorkar ka

  5. Humayoun kabir, SP High school,Savar, Dhaka. says:

    এ উদ্যোগ আরো আগে থেকেই নেয়া উচিৎ ছিল।

আপনার মন্তব্য দিন