বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চাই - মতামত - দৈনিকশিক্ষা

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চাই

দৈনিকশিক্ষা ডেস্ক |

দেশের প্রতিটি জেলায় একটি করে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে—প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ঘোষণার পরিপ্রেক্ষিতে হাওরাঞ্চল সুনামগঞ্জ জেলায়ও আশার আলো ফুটেছে। সরকারের পরিকল্পনামন্ত্রীর কর্মপ্রচেষ্টায় প্রতিষ্ঠিত হতে যাচ্ছে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। হাওরাঞ্চলের অনেক মেধাবী শিক্ষার্থী অন্যত্র গিয়ে আর্থিক ও অন্যান্য কারণে উচ্চশিক্ষা থেকে বঞ্চিত হয়। সোমবার (১৩ জানুয়ারি) কালের কণ্ঠ পত্রিকায় প্রকাশিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

চিঠিতে আরও জানা যায়, অবশেষে আমাদের কাঙ্ক্ষিত স্বপ্নের বাস্তবায়ন ঘটতে যাচ্ছে। স্বাধীনতার এত বছর পার হলেও অবহেলিত ও পিছিয়ে ছিল হাওর জনগোষ্ঠীর শিক্ষাব্যবস্থা। বর্তমান সরকারের আমলে সত্যিকারভাবে হাওরের জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ হচ্ছে, তার প্রমাণ সুনামগঞ্জে বিভিন্ন উন্নয়ন। শুধু সুনামগঞ্জের ছেলে-মেয়েই নয়, দেশের অন্যান্য অঞ্চলের ছেলে-মেয়েরাও এখানে পড়ার সুযোগ পাবে। দল-মত-নির্বিশেষে হাওরবাসীর কাঙ্ক্ষিত স্বপ্নের বাস্তবায়নে সহযোগিতা করা জরুরি, যেন দ্রুত প্রকল্পটি বাস্তবায়িত হয়। এ বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের সুদৃষ্টি আকর্ষণ করছি।

ওবায়দুল মুন্সী : হাছননগর, সুনামগঞ্জ।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website