বিজয়ফুল প্রতিযোগিতার তথ্য পাঠাতে হবে অধিদপ্তরে - কলেজ - Dainikshiksha

বিজয়ফুল প্রতিযোগিতার তথ্য পাঠাতে হবে অধিদপ্তরে

নিজস্ব প্রতিবেদক |

সরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত অনুষ্ঠিতব্য বিজয়ফুল প্রতিযোগিতার প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতার তথ্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠাতে দেশের জেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা পরিদর্শন করে জেলা শিক্ষা কর্মকর্তাকে তথ্য পাঠাতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আঞ্চলিক পরিচালকদের বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতার তথ্য অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) অধিদপ্তর থেকে এ সংক্রান্ত চিঠি  জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং অধিদপ্তরের আঞ্চলিক পরিচালকদের পাঠানো হয়েছে।

নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের চেতনা উপলদ্ধি ও সংগ্রামী ইতিহাস জানানোর উদ্দেশ্যে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিজয় ফুল তৈরি, গল্প, কবিতা, রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, একক অভিনয়, চলচ্চিত্র নির্মাণ, দলগত দেশাত্মবোধক গান ও জাতীয় সংগীত প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এ প্রতিযোগিতার স্কুল পর্যায়ের প্রতিযোগিতা আগামী ২৮ অক্টোবর, উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা ৩১ অক্টোবর, জেলা পর্যায়ের প্রতিযোগিতা ২ নভেম্বর ও বিভাগ পর্যায়ের প্রতিযোগিতা ৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। আগামী ১৩ ডিসেম্বর বিজয়ফুল প্রতিযোগিতার জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এ প্রতিযোগিতার প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতায় মোট অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানের নাম, মোট অংশগ্রহণকারী শিক্ষার্থী সংখ্যা, প্রতিযোগিতার বিভিন্ন পর্যায়ে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সংখ্যা এবং বিজয়ী শিক্ষার্থীদের সংখ্যা পরিদর্শন পূর্বক সংগ্রহ করে জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠাতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।  জেলা শিক্ষা কর্মকর্তা এবং আঞ্চলিক পর্যায়ের পরিচালকদের বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ও বিজয়ী শিক্ষার্থীদের চুড়ান্ত তালিকার তথ্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন উইংয়ের পরিচালক বরাবর ইমেইলে ([email protected]) পাঠাতে বলা হয়েছে। 
    

ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি - dainik shiksha নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website