বিদেশফেরতদের অবস্থান নিশ্চিত না করলে আইনি ব্যবস্থা - বিবিধ - দৈনিকশিক্ষা

বিদেশফেরতদের অবস্থান নিশ্চিত না করলে আইনি ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক |

বিদেশফেরত অনেকেই পাসপোর্টে উল্লেখিত ঠিকানায় অবস্থান করছেন না বলে প্রমাণ পাওয়া গেছে। এ অবস্থায় তাদের নিকটস্থ থানায় যোগাযোগ করে নিজেদের অবস্থান নিশ্চিত করার নির্দেশনা দিয়েছে পুলিশ সদর দপ্তর। মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১ মার্চ থেকে দেশে আসা প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যারা পাসপোর্টে বর্ণিত ঠিকানা ব্যতীত অন্য জায়াগায় অবস্থান করছেন, তাদের নিকটস্থ থানায় যোগাযোগ করে বর্তমান অবস্থান ও মোবাইল নম্বর জানাতে অনুরোধ করেছে পুলিশ সদর দপ্তর। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

সূত্র জানায়, জানুয়ারি থেকে প্রায় সাড়ে ছয় লাখ মানুষ দেশে এসেছেন। এরমধ্যে মার্চের প্রথম ২০ দিনে বিদেশ থেকে ফিরেছেন ২ লাখ ৯৩ হাজার মানুষ, যাদের উল্লেখযোগ্য সংখ্যকই এসেছেন করোনা আক্রান্ত দেশগুলো থেকে। তাদের মধ্যে মাত্র ১৭ হাজার ৭৯০ বিদেশফেরত স্বেচ্ছায় কোয়ারেন্টিনে আছেন।

দেশে আসার সময় সঠিক ঠিকানা না দেয়া এবং পাসপোর্টের ঠিকানায় অবস্থান না করায় সবাইকে খুঁজে পাচ্ছে না পুলিশ।

সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী ৩৩ জন, যাদের ৯ জনই শিবচরের। আর এ ৯ জনের মধ্যে ৬ জনের সংস্পর্শে ছিলেন অন্তত ৩৫০ ব্যক্তি। তাদের মধ্যে মাত্র ১০৭ জনকে চিহ্নিত করে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। বাকি ২৪৩ জনের কোনো হদিস নেই।

করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ - dainik shiksha করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ইসরাইলের আশ্বাস, দু’এক সপ্তাহের মধ্যে করোনার টীকা - dainik shiksha ইসরাইলের আশ্বাস, দু’এক সপ্তাহের মধ্যে করোনার টীকা সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী - dainik shiksha একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে - dainik shiksha ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ - dainik shiksha এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে - dainik shiksha শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website