বিদ্যালয়ের মানোন্নয়নে প্রাক্তন শিক্ষার্থীদের ১১ দফা - বিবিধ - Dainikshiksha

বিদ্যালয়ের মানোন্নয়নে প্রাক্তন শিক্ষার্থীদের ১১ দফা

ভেদরগঞ্জ (শরীয়তপুর) প্রতিনিধি |

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় একটি বিদ্যালয়ের পড়াশোনার মানোন্নয়ন ও শিক্ষাকার্যক্রমে শৃঙ্খলা ফেরাতে ১১ দফা দাবি জানিয়েছে ওই বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা। কাঁচিকাটা ইউনিয়নের দুলারচর উচ্চবিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটি বরাবর লিখিতভাবে এসব দাবি উপস্থাপন করেছে।

এসব দাবির মধ্যে রয়েছে, শিক্ষার্থীদের মধ্যে কারও উপস্থিতি যদি ৭৫ শতাংশ না হয় তাকে বার্ষিক পরীক্ষা দিতে দেয়া হবে না, যোগ্যতাসম্পন্ন দুই জন প্যারা শিক্ষক নিয়োগ দেয়া ও শতভাগ ক্লাস করানোর নিশ্চয়তা প্রদান করা, স্কুলে প্রাইভেট বন্ধ করা ও টেস্ট পরীক্ষায় অকৃতকার্যদের ফরম ফিলাপ না করানো, কোনো গাইড পাঠ্য না করা ও বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দেয়াসহ আরও কয়েকটি বিষয়।

দুলারচর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ইয়াসিন হাওলাদার ও মোয়াজ্জেম বেপারি বলেন, নানা রকম অবহেলা, অনিয়মের ও অব্যবস্থাপনার কারণে দিনে দিনে আমাদের এ বিদ্যালয়টির শিক্ষারমান খারাপ হয়ে চলছে।

এ বিষয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক হাসানুল বারী বলেন, এ দাবিগুলোর মধ্যে কিছু চলমান রয়েছে আর কিছু দাবি বাস্তবায়ন করা সময়সাপেক্ষ। পরিবেশ ও সবার সহযোগিতা পেলে দাবিগুলো বাস্তবায়ন করা সহজ হবে।

একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু - dainik shiksha একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু - dainik shiksha বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস - dainik shiksha জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে - dainik shiksha পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট - dainik shiksha রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website