বিদ্যালয় গ্রন্থাগার সমিতির কার্যকরী পরিষদ গঠন - সমিতি সংবাদ - Dainikshiksha

বিদ্যালয় গ্রন্থাগার সমিতির কার্যকরী পরিষদ গঠন

নিজস্ব প্রতিবেদক |

এ এফ এম কামরুল হাছানকে সভাপতি ও মোঃ মাহবুবুল আলম ভূঁইয়াকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ বিদ্যালয় গ্রন্থাগার সমিতির ১০১ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ২১ সদস্যের একটি উপদেষ্টা পরিষদও গঠন করা হয়েছে। শুক্রবার (২রা মার্চ) দৈনিকশিক্ষা ডটকমে পাঠানো সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

২১ সদস্যের উপদেষ্টা পরিষদে আছেন বেগম আক্তার জাহান (সংসদ সদস্য, সংরক্ষিত মহিলা আসন রাজশাহী-০৫ ও সাবেক গ্রন্থাগারিক রা.বি), রেজওয়ান আহম্মেদ তৌফিক (সংসদ সদস্য, কিশোরগঞ্জ-০৪), অধ্যাপক ড. মিজানুল হক (সাবেক সংসদ সদস্য ও সাবেক অধ্যাপক বা.প্রৌ.বি), অধ্যাপক ড. আব্দুল মান্নান (অধ্যাপক,তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যাবস্থাপনা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়), অধ্যাপক ড. এস এম জাবেদ আহম্মেদ (অধ্যাপক, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যাবস্থাপনা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়), অধ্যক্ষ শাহজাহান আলম সাজু (সদস্য-সচিব,শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাষ্ট ও সাধারণ সম্পাদক স্বাশিপ), সিদ্দিকুর রহমান খান (সম্পাদক, দৈনিক শিক্ষা ডটকম), সৈয়দ আলী আকবর (সভাপতি,বাংলাদেশ গ্রন্থাগার সমিতি ও উপ-গ্রন্থাগারিক, ঢাকা বিশ্ববিদ্যালয়), ড.মুস্তাফিজুর রহমান (বেলিড চেয়ারম্যান ও বিভাগীয় প্রধান রয়েল বিশ্ববিদ্যালয়), অধ্যাপক ড. নাসির উদ্দিন মিতুল (ডীন,জাতীয় বিশ্ববিদ্যালয়), ড. আনোয়ারুল ইসলাম (মহাসচিব, বাংলাদেশ গ্রন্থাগার সমিতি ও গ্রন্থাগারিক শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়), মো. জাকির হোসেন (শিক্ষক গ্রন্থাগারিক ও আন্তর্জাতিক গবেষক), অধ্যক্ষ শরীফ আহম্মেদ সাদী (সদস্য-সচিব,শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ড ও সহ-সভাপতি স্বাশিপ), ড. শ্যামা প্রসাদ ব্যাপারী (যুগ্ম-সচিব,শিক্ষা মন্ত্রণালয়), শাহ্ আবদুল কাবেজ (উপ-গ্রন্থাগারিক,বা.প্রৌ.বি.),মো. নজরুল ইসলাম রনি (সভাপতি, বাংলাদেশ শিক্ষক সমিতি), কনক মনিরুল ইসলাম (গ্রন্থাগারিক,প্রধানমন্ত্রীর কার্যালয়), ড. মিজানুর রহমান (সহ সভাপতি বাংলাদেশ গ্রন্থাগার সমিতি ও গ্রন্থাগারিক, ব্যানবেইস), এ ডি এম আলী আহাম্মদ (সহ-সভাপতি, বাংলাদেশ গ্রন্থাগার সমিতি ও গ্রন্থাগারিক,গণগ্রন্থাগার অধিদপ্তর), মো. আবু হান্নান মিয়া (গ্রন্থাগারিক,আইন মন্ত্রণালয় ও সভাপতি, সচিবালয় গ্রন্থাগার সমিতি) ও এস এম মিজানুর রহমান (সভাপতি,বাংলাদেশ সহকারী গ্রন্থাগারিক সমিতি)।

কেন্দ্রীয় কমিটিতে সহ-সভাপতি হিসাবে আছেন এফ এম মহিদুল ইসলাম জয়, মোঃ আজহারুল ইসলাম, মোঃ নুরুন্নবী, মোঃ ফয়েজ উদ্দিন, সাইফুল ইসলাম মজুমদার, নারায়ণ চন্দ্র মিত্র, তৌফিকুল ইসলাম শাহীন, মোঃ নাজমুল হক, মোঃ আব্দুল মজিদ, স্বপন চক্রবর্তী, আব্দুস সাত্তার, আশফাকুল আলম আশফাক, মোঃ রিপন মিয়া, মোঃ আসাদুজ্জামান, আ ন ম হেলালুল কেরামত, মোঃ আব্দুল মালেক, তারিকুল ইসলাম নিটোল, মোঃ শফিকুল ইসলাম তুষার, মোঃ সারোয়ার আলম তালুকদার, মোঃ আব্দুল আলীম, মোঃ রুকনুজ্জামান রুকন, মোঃ আমজাদ হোসেন, স্বপন কুমার বাড়ৈ, মোঃ আনোয়ার হোসেন ও মোঃ আল আমিন।

যুগ্ম-সাঃ সম্পাদক হিসাবে আছেন মোঃ আবিদ হাসান, মোঃ রফিকুল ইসলাম হেলাল, মোঃ মাহবুবুল আলম, মোঃ সারোয়ার জাহান, মোঃ সাহেদ রনি, মোঃ জালাল হোসেন ও একটি পদ পরবর্তীতে পূরণ করা হবে।

সাংগঠনিক সম্পাদক হিসাবে আছেন মোঃ সেলিম মিয়া, প্রদ্বীপ চন্দ্র দাস, রাজন বণিক, মোঃ মোয়াজ্জেম হোসেন, মোঃ মঈন উদ্দিন(ময়না), কাজী গোলাম রসুল, মোঃ মাকসুদুর রহমান, সিকদার আনিসুর রহমান।

কোষাধ্যক্ষ মোঃ মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, সহ-দপ্তর সম্পাদক পলাশ সরকার, শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ মাসুদ আহম্মেদ, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ মমতাজ উদ্দিন ইফতার, আইন বিষয়ক সম্পাদক মোঃ আমিনুল ইসলাম, সহ-আইন বিষয়ক সম্পাদক মোঃ নুরুজ্জামান, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ গোলাম রেজা পলাশ, সহ-ক্রীড়া ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক আবু জাফর আহম্মেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক খান মোহাম্মদ জহিরুল ইসলাম, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল মাজিদ, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সাখাওয়াত প্রধান ডলার, সহ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক বিশ্বজিত চৌধুরী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সুব্রত আচার্য্য, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ মাসুদ পারভেজ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মোঃ সাখাওয়াত হোসেন খান, সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মোঃ মাসুম বিল্লাহ, লাইব্রেরীয়ান উন্নয়ন বিষয়ক সম্পাদক মোঃ ইকরামুল হক সোহেল, সহ-লাইব্রেরীয়ান উন্নয়ন বিষয়ক সম্পাদক মোঃ ফেরদৌস ইমাম, জনসংযোগ সম্পাদক এ এফ এম মমিনুর রফিক, সহ-জনসংযোগ সম্পাদক মোঃ কামরুজ্জামান, ডিজিটাল ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ সামিউল ইসলাম, সহ-ডিজিটাল ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ মোস্তফা হোসেন, বেসরকারী উন্নয়ন বিষয়ক সম্পাদক মোঃ বেলাল হোসেন, সহ-বেসরকারী উন্নয়ন বিষয়ক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, কর্মসূচী উন্নয়ন ও বাস্তবায়ন বিষয়ক সম্পাদক মোঃ আব্দুস সাত্তার, সহ-কর্মসূচী উন্নয়ন ও বাস্তবায়ন বিষয়ক সম্পাদক মোঃ মনঞ্জুরুল ইসলাম সোহেল।

সদস্য হিসাবে আছেন আব্দুস সামাদ, মোঃ আব্দুল কুদ্দুস, মোঃ আমির হোসেন, মোঃ ফিরোজ আহম্মেদ, মোঃ কাউসার হামিদ, মোঃ হাফিজুল ইসলাম, নরুল হোসেন ভূট্টো, মোঃ মুস্তাহিদুর রহমান, অর্জুন চন্দ্র সীল, মোঃ কামরুজ্জামান, মোঃ নূর আলম, মোঃ উজ্জল আলম, মোঃ জুয়েল হোসেন, এস এম দেলোয়ার হোসেন, পঙ্কজ কুমার সাহা, মোঃ আমির হোসেন, মোঃ দেলোয়ার হোসেন, জয়নাল আবেদীন, তাসলিমা বেগম, তানভীর আহম্মেদ চৌধুরী, মোঃ আবু তাহের, মোঃ রফিকুল ইসলাম শিপু, মোঃ সামসুল হুদা, আসাদুজ্জামান কালাম খান, মোঃ সেলিম পাটোয়ারী, মোঃ আহাদুজ্জামান রিমু, মোঃ সালেহ আহম্মেদ খান, সুস্থির সরকার, মোঃ কামরুল হক, আব্দুল লতিফ ও মোঃ মেজর খান।

 

সমিতির যেকোন প্রয়োজনে [email protected]এই ইমেইলে সভাপতি ও সাধারন সম্পাদক বরাবর যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় বাড়ছে না - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় বাড়ছে না প্রশ্নফাঁসের প্রমাণ পেলে শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রশ্নফাঁসের প্রমাণ পেলে শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ - dainik shiksha পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে - dainik shiksha ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা - dainik shiksha প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা - dainik shiksha কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website