বিনামূল্যের পাঠ্যবই কালোবাজারে, আটক ১ - বই - দৈনিকশিক্ষা

বিনামূল্যের পাঠ্যবই কালোবাজারে, আটক ১

কুড়িগ্রাম প্রতিনিধি |

কুড়িগ্রামের উলিপুরে মাধ্যমিক পর্যায়ের ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে বিতরণের ৮ বান্ডিল সরকারি পাঠ্যবই আটক করা হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ শনিবার সন্ধ্যা ৭টার দিকে উলিপুর শহরের মাছ বাজারে একটি মুদি দোকানের সামনে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ওই মুদি দোকানদার রমজান আলীকে আটক করা হয়েছে।

জানা গেছে, পৌর শহরের ওই মুদি দোকানদার রমজান আলীর দোকানে জনৈক তিন ব্যক্তি মাধ্যমিক পর্যায়ের ৮ বান্ডিল সরকারি পাঠ্যবই কেজি দরে বিক্রি করতে আসেন। এ সময় মাছ বাজারে আসা কুড়িগ্রাম সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুরল ইসলামের সন্দেহ হয়। তিনি তাৎক্ষণিক বইগুলো আটক করে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রবকে অবহিত করেন। এসব বই ২০১৯ শিক্ষা বর্ষে বিতরণের জন্য দেওয়া হলেও তা বিতরণ না করে একটি চক্র কালোবাজারে বিক্রি করতে আসলে তা আকস্মিকভাবে একজন শিক্ষা কর্মকর্তার নজরে পড়ে।

মুদি দোকানী রমজান আলী সাংবাদিকদের জানান, অপরিচিত তিন ব্যক্তি আমার কাছে বই বিক্রি করতে আসলে আমি নতুন বই হওয়ায় তা কিনতে রাজি হইনি। তারা পরিস্থিতি বেগতিক দেখে বই ফেলে পালিয়ে যায়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রব বলেন, বিষয়টি থানা পুলিশকে অবহিত করে বইগুলো জব্দ করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন বই উদ্ধারের কথা স্বীকার করে বলেন, বইগুলো মুদির দোকানের পাশ থেকে উদ্ধার করা হয়েছে। বিষয়টি যাচাই-বাছাই করে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের বলেন, কিছু বই দোকানের সামনে আর কিছু বই দোকান থেকে উদ্ধার করা হয়। এ ব্যাপারে মুদি দোকানদার রমজান আলীকে পুলিশ আটক করেছে।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website