বিনা বেতনে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্কুল চালু করেছে ছাত্র ফ্রন্ট - স্কুল - দৈনিকশিক্ষা

বিনা বেতনে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্কুল চালু করেছে ছাত্র ফ্রন্ট

নিজস্ব প্রতিবেদক |

নারায়ণগঞ্জে করোনাকালে পড়াশোনা অব্যাহত রাখতে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্বেচ্ছাশ্রমে বিনা বেতনের স্কুল চালু করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। সোমবার নারায়ণগঞ্জ শহর ও বন্দরে দুটি স্কুলের সামনে খোলা আকাশের নিচে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। বিনা বেতনের এই স্কুলের নাম দেওয়া হয়েছে 'অদম্য পাঠশালা'।

বন্দর উপজেলার ৩৮ নম্বর আলীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ এবং শহরের নিতাইগঞ্জ ঋষিপাড়া এলাকায় স্কুল দুটির কার্যক্রম শুরু করা হয়। স্কুল দুটি উদ্বোধন করেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি আল কাদেরি জয়। এ সময় আরও উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সভাপতি সৈয়দা আইরিন সুলতানা, জেলার সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শিমুল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বন্দর উপজেলার আহ্বায়ক মুন্নি সরদার, সদস্য সচিব রাকিবুল হাসান রবিন, সমাজ অনুশীলন কেন্দ্রের সংগঠক রইস মুকুল, রাতুল, রিনা প্রমুখ।

স্কুল উদ্বোধনকালে আল কাদেরি জয় বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সাধারণ মানুষের জীবনযাত্রা মারাত্মক ব্যাহত হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান দীর্ঘ সময় বন্ধ থাকায় ছেলেমেয়েদের পড়াশোনায় বড় ধরনের ক্ষতি হয়েছে। করোনা পরিস্থিতিতে দেশের নিম্নবিত্ত ও শ্রমজীবী মানুষের সন্তানদের শিক্ষা থেকে ঝরে পড়া রোধেই এই বিনা বেতনের পাঠশালা।

করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪ হাজার ১৯ - dainik shiksha করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪ হাজার ১৯ পিটিআই ইন্সট্রাক্টরদের পদোন্নতির সুযোগ বাড়ল - dainik shiksha পিটিআই ইন্সট্রাক্টরদের পদোন্নতির সুযোগ বাড়ল প্রাথমিক শিক্ষায় নতুন ৮ সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু - dainik shiksha প্রাথমিক শিক্ষায় নতুন ৮ সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু অ্যাডহক নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক - dainik shiksha অ্যাডহক নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক চলতি মাসেই মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বকেয়াসহ এমপিওর টাকা ছাড় - dainik shiksha চলতি মাসেই মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বকেয়াসহ এমপিওর টাকা ছাড় বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website