বিলুপ্ত ছিটমহলসহ লালমনিরহাটে নতুন বইয়ের উৎসব - দৈনিকশিক্ষা

বিলুপ্ত ছিটমহলসহ লালমনিরহাটে নতুন বইয়ের উৎসব

লালমনিরহাট প্রতিনিধি |

লালমনিরহাটের সাবেক ছিটমহলগুলোতে চলছে বই বিতরন উৎসব। সকালে জেলার সদ্য বিলুপ্ত ছিটমহলগুলো অবস্থিত প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয় গুলোতে একযোগে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ শুরু হয়।

সাবেক এসকল ছিটমহলে প্রথমবারের মত নতুন বই হাতে পেয়ে নতুন করে আরো একবার স্বাধীনতার স্বাদ গ্রহণ করে নতুন প্রজন্মের শিশুরা।

বই বিতরণকে ঘীরে সাবেক ছিটমহল গুলোতে চলছে উৎসবের আমেজ এই বিষয়ে ছিটমহল জেলা সম্পাদক আজিজুল ইসলাম এ প্রতিনিধিকে বলেন, আমাদের ভবিষ্যত প্রজন্মের শিক্ষার দুয়ার খুলে গেল, এতদিন আমরা আমাদের ছেলে-মেয়েদের কোন দেশেই লেখাপড়া শিখাতে পারিনি। নতুন স্বপ্ন এখন আমাদের সামনে। কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা হলে বই হাতে নিয়ে আনন্দে কেঁদে কেঁদে তাদের মনের উচ্ছাস ও ভালো করে লেখাপড়া করে বাংলাদেশের নাগরিক হয়ে মাথা উচু করে দাঁড়াতে চাই।

সকাল ১০টায় সাবেক উত্তর গোতামারী ছিটে অবস্থিত বীরমুক্তিযোদ্ধা মোতাহার হোসেন প্রাথমিক বিদ্যালয়ের আনুষ্ঠানিক বই বিতরণের উদ্বোধন করে ইউনিয়ন আ’লীগ সভাপতি আবুল কাশেম সাবু। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হাতীবান্ধা উপজেলার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রংপুর বিভাগীয় শ্রেষ্ট সমাজ সেবক মাহমুদুর হাসান, অধ্যক্ষ ধনঞ্জয় কুমার রায়।
লালমনিরহাটে পাঠ্য পুস্তক বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

সকালে লালমনিরহাট সরকারী বিদ্যালয়ে জেলা প্রশাসক হাবিবুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ পাঠ্য পুস্তক বিতরণ কর্মসূচীর উদ্ধোধন করেন। এসময় জেলায় ৩লক্ষ ৫০ হাজার শিক্ষার্থীর মাঝে পাঠ্য পুস্তক বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

কালীগঞ্জে খাদ্র্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান, কেওপি উচ্চ বিদ্যালয়ে ও আদিতমারীতে উপজেলা চেয়ারম্যান ও থানা নির্বাহী কর্মকর্তা সহ গণ্যমান্য ব্যক্তিগণ গিরিজা প্রসাত উচ্চ বিদ্যালয়ে হাতীবান্ধায় লালমনিরহাটের শ্রেষ্ট প্রতিষ্ঠান এস,এস হাই স্কুল এন্ড টেকনিক্যাল কলেজে উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু,নির্বাহী কর্মকর্তা, প্রধান শিক্ষক সহ গণ্যমান্য ব্যক্তিগণ বই বিতরণ করেন এবং বাংলাদেশের তিনবিঘা করিডোর সমৃদ্ধ পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান ও নব নির্বাচিত মেয়র শমসের উদ্দিন,নির্বাহী কর্মকর্তা নুর কুতুব আলম, টিএন উচ্চ বিদ্যালয়ের মাঠে উৎসব পালন করেন।


ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0037200450897217