বিশেষ অনুদানের টাকা পেলেন আরও শতাধিক শিক্ষক-শিক্ষার্থী, ৭ প্রতিষ্ঠান - কলেজ - দৈনিকশিক্ষা

বিশেষ অনুদানের টাকা পেলেন আরও শতাধিক শিক্ষক-শিক্ষার্থী, ৭ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিশেষ অনুদানখাতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের ৬ কোটি টাকা দিয়েছে সরকার। ৮ হাজারের শিক্ষার্থী, ৩০০ জন শিক্ষক এবং ৩০০টি স্কুল-কলেজ এ টাকা ইতোমধ্যে বিতরণ করা হয়েছে। তবে, কিছু শিক্ষক-শিক্ষার্থীর ও প্রতিষ্ঠানের নাম একধিকবার আসায় তা সংশোধন করে আরও ১০৮ জন শিক্ষক শিক্ষার্থী এবং ৭টি পরীক্ষা প্রতিষ্ঠানকে বিশেষ অনুদানের টাকা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ব্যাংকিং সিস্টেম নগদের মাধ্যমে এ টাকা সরাসরি শিক্ষক-শিক্ষার্থী এবং প্রতিষ্ঠানগুলোতে পৌঁছে দেয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

জানা গেছে, নতুন করে ৮৬ জন শিক্ষার্থীকে এ অনুদানের টাকা দেয়া হয়েছে। এদের মধ্যে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির ২০ জন শিক্ষার্থীদের প্রত্যেকে ৫ হাজার করে, ৯ম ও ১০ম শ্রেণির ২১ জন শিক্ষার্থীদের প্রত্যেকে ৫ হাজার করে, একাদশ ও দ্বাদশ শ্রেণির ১৬ জন শিক্ষার্থীদের প্রত্যেকে ৬ হাজার করে এবং স্নাতক ও স্নাতকোত্তরের ২০ জন শিক্ষার্থীদের প্রত্যেকে ৭ হাজার করে টাকা দেয়া হয়েছে।

এছাড়া ৭টি স্কুল-কলেজের প্রত্যেকটিকে ৩০ হাজার টাকা করে দেয়া হয়েছে এ খাত থেকে। আর ২০ জন শিক্ষকের প্রত্যেককে ২০ হাজার টাকা করে দেয়া হয়েছে বিশেষ অনুদান বাবদ। 

বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ব্যাংকিং সিস্টেম নগদ এর মাধ্যমে এ টাকা পাঠানো হবে।

যেসব শিক্ষক, শিক্ষার্থী ও প্রতিষ্ঠান বিশেষ অনুদানের টাকা পেয়েছেন আর একাধিকবার অন্তর্ভুক্ত হওয়ায় যাদের নাম বাদ পড়েছে তাদের তালিকা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। দৈনিক শিক্ষার পাঠকদের জন্য তালিক তুলে ধরা হলো।  

তালিকা দেখতে ক্লিক করুন :

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের বিশেষ অনুদানখাতে প্রায় ৬ হাজার শিক্ষার্থী, ৪০০জন শিক্ষক এবং ২৪০টি শিক্ষা প্রতিষ্ঠানকে ৪ কোটি টাকা দিয়েছে সরকার। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website