বিশ্ববিদ্যালয়গুলোকে গবেষণায় আরও বেশি গুরুত্ব দিতে হবে : শিক্ষা উপমন্ত্রী - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

বিশ্ববিদ্যালয়গুলোকে গবেষণায় আরও বেশি গুরুত্ব দিতে হবে : শিক্ষা উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, অ্যাকাডেমিক পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের ইন্টার্নশিপের সময় বৃদ্ধি ও ইন্ডাস্ট্রিয়াল অ্যাটাচমেন্ট আরও বাড়াতে হবে। গবেষণা ও ইনোভেশনের দিকে আমাদের বিশ্ববিদ্যালয়গুলোকে আরও বেশি গুরুত্ব দিতে হবে। তবেই, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার রূপকল্প বাস্তবায়ন আরও দ্রুত গতিতে এগিয়ে যাবে।

রোববার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায়  চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ক্যারিয়ার ক্লাব আয়োজিত এক ওয়েবইনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

উপমন্ত্রী আরও বলেন, যে কোনো দেশের ভৌত ও অবকাঠামোগত উন্নয়নে প্রকৌশলী সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। আমাদের দেশে হয়তো এখনো বিষয়ভিত্তিক খুব বেশি কর্মক্ষেত্র তৈরি হয়নি। সেজন্য বর্তমান প্রজন্মের গ্র্যাজুয়েটরা কিছু সফট স্কিল আয়ত্ত্ব করে নিজেদের ক্যারিয়ারকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে পারেন। তিনি গবেষণা খাতের জন্য এ্যানডোমেন্ট ফান্ড গঠনে চুয়েট অ্যালামনাইদের এগিয়ে আসারও আহ্বান জানান। 

যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. সজল চন্দ্র বনিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। 

ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়ার সম্পর্ক আরও জোরদার করতে আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। সে লক্ষ্যে করোনা মহামারিতেও ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে সেমিনার-সিম্পোজিয়াম-কর্মশালা আয়োজন থেমে নেই। আমরা আশা করবো শিক্ষার্থীরা এসব ওয়েবইনার থেকে উপকৃত হবে। 

অনুষ্ঠানে বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী - dainik shiksha বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর - dainik shiksha টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা - dainik shiksha জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী - dainik shiksha অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা - dainik shiksha শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ - dainik shiksha বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ please click here to view dainikshiksha website