বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি এবং রিডিং রুম - মতামত - দৈনিকশিক্ষা

বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি এবং রিডিং রুম

দৈনিকশিক্ষা ডেস্ক |

সম্প্রতি বিশ্ববিদ্যালয় র্যাঙ্কিংয়ে আমাদের দেশ হাজার বিশ্ববিদ্যালয়ের মধ্যে নেই বললেই চলে। এর কারণ শিক্ষার গুণগত মান এবং গবেষণায় অনগ্রসরতা। হাজার হাজার টাকা দুর্নীতি হয়ে অপচয় হয়, কিন্তু গবেষণার বাজেট অত্যন্ত হতাশাজনক। শুক্রবার (২৪ জানুয়ারি) ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

চিঠিতে আরও জানা যায়, বিশ্ববিদ্যালয়গুলোতে উচ্চশিক্ষার জন্য আমরা যাই। কিন্তু ভর্তি হওয়ার পর হতাশ হতে হয় এই দেখে যে একটি বিশ্ববিদ্যালয়ে আধুনিক লাইব্রেরি নেই। হলগুলোতে সুন্দর গোছালো মনোরম পাঠকক্ষ (রিডিং রুম) নেই। খুব অল্পসংখ্যক শিক্ষার্থী লাইব্রেরি অথবা রিডিং রুমমুখী—এটা সত্য; তবু সেই সংখ্যাটিও দিন দিন নেমে আসছে। বিশেষত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরির পরিবেশ এবং হলের পাঠকক্ষ নিয়ে উদ্বেগ প্রকাশ না করে উপায় নেই। পরিশেষে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বিষয়টি দেখার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।

তাহরীম তাওরাত : আইন বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website