বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ৫ বছরের শিশু! (ভিডিওসহ) - বিবিধ - Dainikshiksha

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ৫ বছরের শিশু! (ভিডিওসহ)

দৈনিক শিক্ষা ডেস্ক |

পাঁচ বছর বয়সী একটি শিশুকে যদি জিজ্ঞেস করা হয়, বড় হয়ে তুমি কী হতে চাও? তার উত্তরে যদি বলে, সে শিক্ষক হওয়ার স্বপ্ন দেখে। তাতে নিশ্চয় আপনি অবাক হবেন না।

আপনি হয়তো তাকে বলবেন, ভালো করে পড়াশুনা কর, নিশ্চয়ই হবে। সাধারণত আমরা এটাই বলি। কিন্তু অদ্ভুত হলেও সত্য, পাঁচ বছরের একটি কন্যা শিশু তার সে স্বপ্নের কথা বলা মাত্রই শিক্ষক হয়ে গেছে। আর এই সুযোগটি করে দিয়েছে গ্লামবিং স্টেট বিশ্ববিদ্যালয়।

জুরেনি জনশন নামের পাঁচ বছরের একটি শিশু ইচ্ছা প্রকাশ করেছিল শিক্ষক হওয়ার। আর তাতেই সেই সুযোগ করে দেয় বিশ্ববিদ্যালয়টি। একজন বিশ্ববিদ্যালয় শিক্ষকের জীবন কেমন তা জানতে `অসাধারণ বাস্তব অভিজ্ঞতা` কর্মসূচির আলোকে এ সুযোগ পেয়েছে। এই কর্মসূচিতে ৫ থেকে ১৯ বছর বয়সী কন্যা শিশুরা সুযোগ পেয়ে থাকে।

গ্লামবিং বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত লুসিয়ানা কলেজে জুরেনি এই শিক্ষকতার সুযোগ পায়। গত সপ্তাহ থেকে তিনি তার শিক্ষক জীবনের যাত্রা শুরু করে।

প্রথম ক্লাস নেওয়ার পর এক সাক্ষাৎকারে জুরেনি বলে, `আমি তাদের গণিত শেখাতে গিয়েছিলাম, কিন্তু ক্লাসের অনেকেই খুব দুষ্টু। তবে সবাই না।`

জুরেনি ক্লাস নেওয়া ছাড়াও `পরিপাটি ইউনিফর্মের গুরুত্ব` সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ধারণা দেয়। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের গেটে দাঁড়িয়ে থেকেও তত্বাবধান করে তিনি।

শিক্ষার্থীদের ক্লাস রুমে মোবাইল ফোন নিয়ে আসতে বারণ করে সে। ফোন নিয়ে এলে সেটা কেড়ে নিয়ে ডিনের রুমে জমা দেওয়ার হুমকিও দেয় জুরেনি।

ভিডিও দেখুন:

কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি - dainik shiksha কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী - dainik shiksha আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website