বিশ্ববিদ্যালয়ে পড়ে লাভ হয়নি, ক্ষতিপূরণ চেয়ে শিক্ষার্থীর মামলা - বিদেশে উচ্চশিক্ষা - Dainikshiksha

বিশ্ববিদ্যালয়ে পড়ে লাভ হয়নি, ক্ষতিপূরণ চেয়ে শিক্ষার্থীর মামলা

দৈনিকশিক্ষা ডেস্ক |

প্রচুর অর্থ খরচ করে যুক্তরাজ্যের একটি বিশ্ববিদ্যালয়ে পড়তে গিয়েছিলেন হং কংয়ের এক শিক্ষার্থী। সেখান থেকে প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েও শেষ পর্যন্ত তার কোনো লাভ হয়নি- এ অভিযোগে বিশ্ববিদ্যালয়ের নামে মামলা করে দিয়েছেন সে শিক্ষার্থী।

হং কং থেকে পক ওয়াং নামে সে শিক্ষার্থী উচ্চশিক্ষার জন্য যুক্তরাজ্যে গিয়েছিলেন। সেখানে দুই বছর ধরে পড়াশোনো করেন তিনি। এজন্য বছরে নয় হাজার পাউন্ড ফি দিতে হয় তাকে।

যুক্তরাজ্যের কেমব্রিজে লর্ড অ্যাশক্রফট ইন্টারন্যাশনাল বিজনেস স্কুল থেকে পড়াশোনা করেন তিনি। তবে ওয়াংয়ের অভিযোগ, তার সেই পড়াশোনায় ‘মিকি মাউস ডিগ্রি’ অর্জন ছাড়া আর কিছুই হয়নি। এমনকি তিনি পড়াশোনার পর ক্যারিয়ারে কোনো উন্নতি ঘটাতে পারেননি।

শুধু অভিযোগই নয়, তিনি এজন্য রীতিমতো মামলাও করে দিয়েছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তিনি ৬০ হাজার ডলার ক্ষতিপূরণ দাবি করেছেন।

তবে এখানেই ওয়াংয়ের অভিযোগের শেষ নয়। তিনি বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েশনের অনুষ্ঠানে এ বিষয়টি নিয়ে বক্তব্য দিতে চেয়েছিলেন। সে সময় তাকে জোর করে একটি কক্ষে বন্দি করে রাখা হয় বলে অভিযোগ তার।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অবশ্য সব অভিযোগ অস্বীকার করে আইনি লড়াই চালানোর ঘোষণা দিয়েছে।
সূত্র : ইনডিপেনডেন্ট

একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু - dainik shiksha একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু - dainik shiksha বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস - dainik shiksha জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে - dainik shiksha পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট - dainik shiksha রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website