বিশ্বের ধনী ক্রীড়াবিদদের শীর্ষে মেসি - বিবিধ - Dainikshiksha

বিশ্বের ধনী ক্রীড়াবিদদের শীর্ষে মেসি

দৈনিকশিক্ষা ডেস্ক |

বিশ্বের সবচেয়ে ধনী ১০০ ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের বিজনেস ম্যাগাজিন ফোর্বস। সে তালিকায় দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে পেছনে ফেলে শীর্ষে উঠেছেন মেসি।

ফোবর্স জানায়, আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির বর্তমান সম্পদের পরিমাণ ১২৭ মিলিয়ন ডলার। সেখানে ১০৯ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে জুভেন্টাস ও পর্তুগাল তারকা রোনাল্ডোর। রোনাল্ডোর ঘাড়েই নিঃশ্বাস ফেলছেন সেলেকাওয়ের তারকা নেইমার জুনিয়র।

১০৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করে তালিকায় তৃতীয় হয়েছেন এই পিএসজি স্ট্রাইকার। ফোর্বসের জরিপে এবার বিশ্বের শীর্ষ ধনী ক্রীড়াবিদের তালিকায় প্রথম তিন অবস্থানই দখল করে নিলেন বর্তমান সময়ের সেরা তিন ফুটবলার।

চতুর্থ অবস্থানে রয়েছেন বক্সিং তারকা সাও কানেলো আলভারেজ। মেক্সিকোর এই মিডলওয়েট বক্সিং তারকার আয় ৯৪ মিলিয়ন ডলার। আলভারেজ থেকে সামান্য কম আয় করে শীর্ষ পাঁচে আছেন কিংবদন্তি টেনিস তারকা রজার ফেদেরার। তার আয় ৯৩.৪ মিলিয়ন ডলার।

একমাত্র নারী ক্রীড়াবিদ হিসেবে এ তালিকায় আছেন মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়াম। গত বছর ২৯.২ মিলিয়ন ডলার আয় করে তালিকায় ৬৩ নম্বরে জায়গা করে নিয়েছেন তিনি।

প্রসঙ্গত গত এপ্রিল মাসে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন জানিয়েছিল, গত এক বছরে লিওনেল মেসিই সব থেকে বেশি আয় করা ফুটবলার। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকেও বেশি রোজগার করেছেন তিনি।

এ ছাড়া এপ্রিলে খেলোয়াড়দের মোট আয়ে জরিপ চালিয়েছিল গোলডটকম। বিশ্বের সবচেয়ে বেশি উপার্জনকারী ২০ ফুটবলারের তালিকা প্রকাশ করে তারা। ফুটবলারদের বেতন, বোনাস এবং বিজ্ঞাপন থেকে আয়ের হিসাব দিয়েছে গোল।

সেখানেও মেসিকে শীর্ষে পেয়েছেন তারা। এর পর যথারীতি রয়েছেন রোনাল্ডো ও নেইমারের নাম।

একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু - dainik shiksha একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু - dainik shiksha বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস - dainik shiksha জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে - dainik shiksha পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট - dainik shiksha রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website