বিশ্ব ইজতেমা নির্বাচনের আগে হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী - বিবিধ - Dainikshiksha

বিশ্ব ইজতেমা নির্বাচনের আগে হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

বিশ্ব ইজতেমা ময়দানে মুরব্বিদের সঙ্গে মতবিনিময়ের পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমরা মন্ত্রণালয়ে উভয়পক্ষের সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত জানালাম, যে আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে কোনো জোড় ও বিশ্ব ইজতেমা হবে না। সারা দেশে জেলায় জেলায় যে ইজতেমা অনুষ্ঠিত হয়, সেটাও বন্ধ থাকবে।

টঙ্গীতে বিশ্ব ইজতেমা ময়দানে গত ১ ডিসেম্বর তাবলীগ জামাতের দু'পক্ষের সংঘর্ষের পর শনিবার বিকালে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ওই দিনের সংঘর্ষ ও হতাহতের ঘটনায় যে মামলা হয়েছে তা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন, ইজতেমা এবং তাবলীগ সম্পর্কে দেশের মানুষের ভালো ধারণা ছিল। কিন্তু সম্প্রতি তাবলিগ জামাতের দুটি গ্রুপ হয়ে যায়। তাদের মধ্যে ভিন্নমত দেখা দেয়। ফলে বিভিন্ন জায়গায় মারামারির মতো ঘটনা ঘটতে থাকে। এমতাবস্থায় বিশ্ব ইজতেমা করা হলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা নির্বাচনের পর উভয়পক্ষকে নিয়ে বৈঠক করে ইজতেমার তারিখ নির্ধারণ করব। তার আগ পর্যন্ত কোনো রকম ইজতেমা, জোড় ইজতেমার কাজ স্থগিত থাকবে। কিন্তু আমরা কী দেখলাম?

মন্ত্রী বলেন, এরপরও যেহেতু ইজতেমা ময়দানে একটা হত্যাকাণ্ড হয়েছে, আরও তিনজন তাবলিগের সাথী মৃত্যুশয্যায় রয়েছেন এবং আরও বেশকিছু ব্যক্তি আহত হয়েছেন। এ ব্যাপারে থানা এবং কোর্ট মিলিয়ে ৩টি মামলা হয়েছে, এই মামলাগুলো তদন্তের পর যারা এ ঘটনা ঘটিয়েছে, তার বিচার করা হবে।

এ সময় আইজিপি জাবেদ পাটোয়ারী, স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, তাবলিগ জামাতের মুরব্বিরা উপস্থিত ছিলেন।

এমএ পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা - dainik shiksha এমএ পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা ভাষার জন্য মৃত্যুকে আলিঙ্গন করতে চেয়েছিলেন বঙ্গবন্ধু: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ভাষার জন্য মৃত্যুকে আলিঙ্গন করতে চেয়েছিলেন বঙ্গবন্ধু: শিক্ষা উপমন্ত্রী স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website