বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন পুড়ে ছাই এনামুলের - বিবিধ - Dainikshiksha

চকবাজার ট্রাজেডিবিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন পুড়ে ছাই এনামুলের

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি |

রাজধানীর চকবাজার ট্রাজেডিতে নিহত কাজী এনামুল হক অভির বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে। নিহত অভির বাড়ি পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার রামপুর গ্রামে। সে ঢাকা সিটি  কলেজ থেকে সদ্য বিবিএ পাস করেছে।  ছোট বেলা থেকেই তার স্বপ্ন ছিল বিসিএস ক্যাডার হওয়া। বাবা-মাকে সে প্রায়ই বলত দেখ তোমাদের ছেলে (এনামুল হক) একদিন বড় অফিসার পদে চাকরি করবে। সব স্বপ্ন বুধবার (২০ ফেব্রুয়ারি)  রাতে  চকবাজারের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।  

নিহত কাজী এনামুল হক অভি

 ঘটনার দিন সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা সদরঘাট থেকে ভাতিজা জুলহাস কাজীর সাথে শেষ দেখা করে দাঁতের চিকিৎসা করানোর জন্য চকবাজার যেয়ে নিখোঁজ হন এনামুল হক। পরের দিন সকালে ঢাকা মেডিকেলের মর্গে চাচাতো ভাইয়ের ছেলে রাজিব কাজী এনামুল হক অভির লাশ সনাক্ত করেন। 

নিহত এনামুলের বাবার আহাজারি

রাজিব কাজী দৈনিকশিক্ষা ডটকমকে জানান, ওই দিন চকবাজার আল-মদিনা মেডিকেল ও ডেন্টাল অগ্নিকাণ্ডে এনামুল হকের মৃত্যুর সংবাদে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 

এদিকে তার বৃদ্ধ বাবা  মোতালেব হোসেন কাজী ও মাতা আখিমন বেগম ছেলের মৃত্যুর সংবাদে বারবার জ্ঞান হারিয়ে ফেলছেন। বিলাপ করে বলছেন আমার ছেলের বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন পুড়ে শেষ হয়ে গেছে।

ছেলে হারানোর শোকে এনামুলের মায়ের আহাজারি 

এদিকে  চকবাজারের  অগ্নিকাণ্ডে মির্জাগঞ্জ উপজেলার মাধবখালী ইউনিয়নে মো. মজিবর রহমান হাওলাদার (৫০) নামে আরো একজন শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া গেছে। তার পিতার নাম মো. মোসলেম হাওলাদার। তার গ্রামের বাড়ি সন্তোষপুর গ্রামে। সে ঢাকা চকবাজার ওই ভবনেই প্লাস্টিক কারখানায় চাকরি করতো বলে তার পরিবারের সাথে কথা বলে জানা গেছে। তার ৩ ছেলে, ২ মেয়ে ও স্ত্রী গ্রামে রেখে গেছেন। নিহত মজিবর রহমানের বড় ভাইয়ের ছেলে আসলাম ঢাকা মেডিকেলের মর্গে চাচার (মজিবর রহমান) লাশ সনাক্ত করেছেন।

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল - dainik shiksha বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website