বিসিএস ক্যাডার হলেন বাউফলের ওয়াহিদুল-তামান্না দম্পতি - বিবিধ - দৈনিকশিক্ষা

বিসিএস ক্যাডার হলেন বাউফলের ওয়াহিদুল-তামান্না দম্পতি

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি |

বিসিএসয়ে উত্তীর্ণ হয়েছেন পটুয়াখালীর বাউফলের ওয়াহিদুল ইসলাম ও কামরুন্নাহার তামান্না। সম্পর্কে তার স্বামী-স্ত্রী। ৩৮তম বিসিএসয়ে কৃষি ক্যাডারে ওয়াহিদুল এবং প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হন তামান্না। তারা দুজনেই পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সহপাঠী ছিলেন। ২০১১ খ্রিষ্টাব্দে একই অনুষদে ভর্তির সুবাদে একে অপরের সঙ্গে পরিচয় ও ২০১৯ খ্রিষ্টাব্দে বিয়ে বন্ধনে আবদ্ধ হন তারা।

ওয়াহিদুল ইসলাম উপজেলার নাজিরপুর ইউপির ৪ নম্বর ওয়ার্ডের মাহবুবুল আলমের ছেলে। তার বাবা পাশের দশমিনার সানকিপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং মা গৃহিনী। পরিবারের দুই ভাইয়ের মধ্যে ওয়াহিদুল ইসলাম বড়। ছোট ভাই সাকিউর রহমান দশম শ্রেণির শিক্ষার্থী। ব্যবসা কিংবা চাকরির স্বপ্ন নিয়ে লেখাপড়া শেষ করে এই প্রথমবারই তিনি বিসিএস পরীক্ষায় অংশ নিয়ে কৃষি ক্যাডার হলেন।

অপরদিকে কামরুন্নাহার তামান্না ঝালকাঠি সদর উপজেলার গুরুধাম এলাকার আবদুল আজিজ হাওলাদারের মেয়ে। ৩ বোনের মধ্যে মেঝ তামান্নার বাবা ঝালকাঠি জেলা প্রশাসকের স্পিডবোট চালক। বড় হয়ে শিক্ষকতার স্বপ্ন দেখলেও মেধাবী তামান্নার ৩৬তম বিসিএস-এ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বরিশাল রহমতপুর হর্টিকালচার সেন্টারের উদ্যানতত্ত্ববীদ হিসেবে কর্মরত আছেন। এবার ৩৮তম বিসিএস পরীক্ষায় প্রশাসন ক্যাডারে তিনি ফের উত্তীর্ণ হয়েছেন। ওয়াহিদুল-তামান্না দম্পত্তির ঘরে রয়েছে আজওয়ান কুহক নামে ৩ মাস বয়সী এক সন্তান।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website