বুড়িগঙ্গা সেতু ঝুঁকিপূর্ণ ঘোষণা, ভারী যান চলাচল বন্ধ - বিবিধ - দৈনিকশিক্ষা

বুড়িগঙ্গা সেতু ঝুঁকিপূর্ণ ঘোষণা, ভারী যান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক |

বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ প্রত্যয়-এর ক্রেনের ধাক্কায় ক্ষতিগ্রস্ত বুড়িগঙ্গা প্রথম সেতু ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) সড়ক ও জনপদের বিশেষজ্ঞ প্রকৌশলীরা ঘটনাস্থল পরিদর্শন এবং পর্যালোচনা বৈঠক এর পরে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

ঝুঁকিপূর্ণ ঘোষণার পর এই সেতুর ওপর দিয়ে শুধুমাত্র হালকা যানবাহন চলাচল করতে পারবে। ভারী কোনো যানবাহন চলাচল করতে পারবে না। কি পরিমাণ ওজন নিয়ে যানবাহন চলাচল করবে তা দ্রুতই সড়ক ও জনপথ অধিদপ্তর থেকে জানিয়ে দেয়া হবে।

সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন খান জানান, বৃহস্পটি কৌঁসুলিরা ঘটনাস্থল পরিদর্শনের পর পর্যালোচনা বৈঠক করেছেন। এই বৈঠকেই সেতুটি কি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়। সেতুর উপর দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধ রাখতে বলা হয়। সেতুটি ঝুঁকিমুক্ত করতে মেরামত কাজের জন্য ডিজাইনের কাজ শুরু হয়েছে।

সওজ এর প্রকৌশলীরা জানান, বিআইডব্লিউটিএ উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ব্রিজ অতিক্রমের সময় ক্রেনের ধাক্কায় সেতুর গার্ডার লাগে। এরপরে গার্ডারের কিছু অংশ ভেঙে যায়। প্রত্যয় এই দুর্ঘটনা এড়াতে পারত। প্রত্যয়-এর চালক একটু সতর্ক হলেই এ দুর্ঘটনা ঘটতো না। কিন্তু মাস্টার অবহেলার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। বিআইডব্লিউটিএর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া উচিত।

একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ৩৬০ - dainik shiksha করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ৩৬০ অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ নামে আরেকটি বই প্রকাশ হবে - dainik shiksha ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ নামে আরেকটি বই প্রকাশ হবে শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website