বুয়েট ভর্তি পরীক্ষার জন্য আন্দোলন শিথিল - ছাত্র-শিক্ষক রাজনীতি - দৈনিকশিক্ষা

বুয়েট ভর্তি পরীক্ষার জন্য আন্দোলন শিথিল

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) অনুষ্ঠেয় ভর্তি পরীক্ষার জন্য আন্দোলন শিথিল করার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। সারা দেশ থেকে আসা পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে ১৩ অক্টোবর এবং ১৪ অক্টোবর আন্দোলন শিথিল করার ঘোষণা দেওয়া হয়। শনিবার (১২ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে সংবাদ সম্মেলনে ১৫ ব্যাচের শিক্ষার্থী মাহমুদুর রহমান সায়েম এ ঘোষণা দেন।

তিনি এ সময় বলেন, ১০ দফা দাবিতে আমাদের আন্দোলন চলবে। তবে, যেহেতু সারাদেশ থেকে শিক্ষার্থী বুয়েটে পরীক্ষা দিতে আসবে। সে কারণে আমরা এ দু’দিন শিক্ষার্থীদের সব ধরনের সহযোগিতা করবো। তবে, এ দু’দিনের অবস্থার পরিপ্রেক্ষিতে আমাদের পরবর্তী কর্মসূচির ঘোষণা দেয়া হবে। আমাদের আন্দোলন চলবে।

৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে ছাত্রলীগের কিছু নেতাকর্মীর হাতে নির্দয় পিটুনির ফলে মৃত্যু হয় তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭ ব্যাচ) ছাত্র আবরার ফাহাদের। এ ঘটনায় নিহতের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত করতে ডিবিকে দায়িত্ব দেয়া হয়েছে। ঘটনার পরদিন থেকে ১০ দফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলছিল।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website