বুলবুলের প্রভাবে ভোর থেকে বৃষ্টিতে ফাঁকা রাজধানীর রাস্তাঘাট - বিবিধ - দৈনিকশিক্ষা

বুলবুলের প্রভাবে ভোর থেকে বৃষ্টিতে ফাঁকা রাজধানীর রাস্তাঘাট

নিজস্ব প্রতিবেদক |

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে রাজধানীতে ভোরবেলা থেকে বৃষ্টিপাত হচ্ছে। পরিমাণ খুব বেশি না হলেও আজ (রোববার) দিনভর রাজধানীসহ সারাদেশে বৃষ্টিপাত অব্যাহত থাকবে। বিকেল নাগাদ আবহাওয়া স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে। আশার খবর হলো ঘূর্ণিঝড় বুলবুল নিয়ে সারাদেশের লাখ লাখ মানুষের মধ্যে নানা শঙ্কা ও ভয় থাকলেও বিপদ কেটে গেছে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে বাংলাদেশ অতিক্রম করছে। গতকাল সন্ধ্যায় সুন্দরবন দিয়ে দেশের উপকূলে আঘাত হানে বুলবুল। খুলনা উপকূল থেকে অগ্রসর হয়ে বরিশাল উপকূলের দিকে বরিশাল হয়ে বরগুনা, পিরোজপুরের দিকে এগুচ্ছে বুলবুল।

বাতাসের গতিবেগ ঘণ্টায় ৮০ কিলোমিটার থেকে ১০০ কিলোমিটার। ধেয়ে আসার গতিবেগ ঘণ্টায় ৫ থেকে ৮ কিলোমিটার। এটি ভোর ৫টায় খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরায় আঘাত হানে। ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ভোলার লালমোহন ও চরফ্যাশনে ১৫টি ঘরবাড়ি বিধ্বস্ত ও ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে আজ রাজধানীসহ সারাদেশে দিনভর বৃষ্টিপাত হবে।

এদিকে আজ (রোববার) ভোর ৬টা থেকে সকাল ৮টা পর্যন্ত রাজধানীর লালবাগ, নিউমার্কেট, রমনা ধানমন্ডি ও তেজগাঁও এলাকা ঘুরে দেখেছেন ভোর থেকে বৃষ্টিপাতের কারণে নগরীর বিভিন্ন সড়কে মানুষের উপস্থিতি খুবই কম। অধিকাংশ রাস্তাঘাট ফাঁকা।

তাছাড়া আজ পবিত্র ঈদে মিলাদুন্নবি উপলক্ষে সরকারি ছুটি হওয়ায় ও বৃষ্টিপাতের কারণে নগরবাসী ঘর থেকে বের হননি। নগরীর বিভিন্ন সড়কে হাতেগোনা রিকশা, বাস ও সিএনজিচালিত অটোরিকশা চলতে দেখা যায়।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website