বুয়েটের ১৯ শিক্ষক নতুন বেতন স্কেলে পিআরএল ও পেনশন পাবেন - বিবিধ - Dainikshiksha

বুয়েটের ১৯ শিক্ষক নতুন বেতন স্কেলে পিআরএল ও পেনশন পাবেন

নিজস্ব প্রতিবেদক |

জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী অবসরোত্তর ছুটি (পিআরএল) ও পেনশন সুবিধা পাচ্ছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাবেক তিন উপাচার্যসহ অবসরপ্রাপ্ত ১৯ শিক্ষক। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) হাই কোর্টের রায় পুনর্বিবেচনা চেয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ও বুয়েটের আবেদন খারিজ করে  এ রায় দিয়েছে প্রধান বিচারপতি নেতৃত্বাধীন আপিল বিভাগ।

গত বছরের ৮ আগস্ট বুয়েট ও ইউজিসির আপিলের আবেদন খারিজ করে হাই কোর্টের রায়ই বহাল রেখেছিল আপিল বিভাগ। পরে সেই রায় পুনর্বিবেচনা চেয়ে আবেদন করে বুয়েট ও ইউজিসি।

আদালতে ১৯ শিক্ষকের পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল ফিদা এম কামাল। তার সঙ্গে ছিলেন তবারক হোসেইন ও উর্মি রহমান। ইউজিসির পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ।

উর্মি রহমান বলেন, অবসরের পর পিআরএল ও পেনশন সুবিধা নিয়ে বুয়েটের ১৯ শিক্ষক ২০১৭ সালে আলাদা তিনটি রিট আবেদন করেছিলেন। গত বছরের ৪ ফেব্রুয়ারি হাই কোর্ট রায় দেয়।  হাই কোর্টের রায়ের অনুলিপি পাওয়ার ৩০ দিনের মধ্যে শিক্ষকদের প্রাপ্য পিআরএল ও পেনশন সুবিধা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।  ওই রায়ের বিরুদ্ধে আলাদা আপিলের অনুমতি চেয়ে আবেদন করে বুয়েট ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। গত বছরের ৮ আগস্ট সেই আবেদন খারিজ করে দেয় আপিল বিভাগ। তার রিভিউ চেয়ে বুয়েট ও ইউজিসি কর্তৃপক্ষ আবদন করেছিল, যা খারিজ হয়ে গেল।১৯ শিক্ষককের মধ্যে সাতজন পাবেন পেনশন সুবিধা। আর বাকি ১২ জন পিআরএল ও পেনশন উভয় সুবিধা পাবেন।

শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ - dainik shiksha নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন - dainik shiksha ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website