বুয়েটের ১৯ শিক্ষক নতুন বেতন স্কেলে পিআরএল ও পেনশন পাবেন - বিবিধ - Dainikshiksha

বুয়েটের ১৯ শিক্ষক নতুন বেতন স্কেলে পিআরএল ও পেনশন পাবেন

নিজস্ব প্রতিবেদক |

জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী অবসরোত্তর ছুটি (পিআরএল) ও পেনশন সুবিধা পাচ্ছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাবেক তিন উপাচার্যসহ অবসরপ্রাপ্ত ১৯ শিক্ষক। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) হাই কোর্টের রায় পুনর্বিবেচনা চেয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ও বুয়েটের আবেদন খারিজ করে  এ রায় দিয়েছে প্রধান বিচারপতি নেতৃত্বাধীন আপিল বিভাগ।

গত বছরের ৮ আগস্ট বুয়েট ও ইউজিসির আপিলের আবেদন খারিজ করে হাই কোর্টের রায়ই বহাল রেখেছিল আপিল বিভাগ। পরে সেই রায় পুনর্বিবেচনা চেয়ে আবেদন করে বুয়েট ও ইউজিসি।

আদালতে ১৯ শিক্ষকের পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল ফিদা এম কামাল। তার সঙ্গে ছিলেন তবারক হোসেইন ও উর্মি রহমান। ইউজিসির পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ।

উর্মি রহমান বলেন, অবসরের পর পিআরএল ও পেনশন সুবিধা নিয়ে বুয়েটের ১৯ শিক্ষক ২০১৭ সালে আলাদা তিনটি রিট আবেদন করেছিলেন। গত বছরের ৪ ফেব্রুয়ারি হাই কোর্ট রায় দেয়।  হাই কোর্টের রায়ের অনুলিপি পাওয়ার ৩০ দিনের মধ্যে শিক্ষকদের প্রাপ্য পিআরএল ও পেনশন সুবিধা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।  ওই রায়ের বিরুদ্ধে আলাদা আপিলের অনুমতি চেয়ে আবেদন করে বুয়েট ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। গত বছরের ৮ আগস্ট সেই আবেদন খারিজ করে দেয় আপিল বিভাগ। তার রিভিউ চেয়ে বুয়েট ও ইউজিসি কর্তৃপক্ষ আবদন করেছিল, যা খারিজ হয়ে গেল।১৯ শিক্ষককের মধ্যে সাতজন পাবেন পেনশন সুবিধা। আর বাকি ১২ জন পিআরএল ও পেনশন উভয় সুবিধা পাবেন।

একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু - dainik shiksha একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু - dainik shiksha বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস - dainik shiksha জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে - dainik shiksha পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট - dainik shiksha রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website