বুয়েটে আন্দোলনের সমাপ্তি ঘোষণা শিক্ষার্থীদের - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

বুয়েটে আন্দোলনের সমাপ্তি ঘোষণা শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক |

প্রশাসন সব দাবি মেনে নেয়ায় আন্দোলনের আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করেছে বুয়েট শিক্ষার্থীরা। ২৮শে ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া পরীক্ষায় অংশ নেয়ার কথা জানান তারা। বুধবার (৪ ডিসেম্বর) বিকেলে ক্যাম্পাসে সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়।

শিক্ষার্থীরা জানান, আবরার হত্যায় জড়িতদের দ্রুত স্থায়ী বহিষ্কার, র্যা গিং ও ছাত্ররাজনীতি সংশ্লিষ্টতায় শাস্তির বিধান রেখে নীতিমালা প্রণয়নসহ প্রশাসন সকল দাবি মেনে নেয়ায় আন্দোলনের আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করা নতুন শিক্ষাবর্ষ থেকে শিক্ষার্থীদের বুয়েটের আচরণ বিধি ফরমে সই করার কথাও জানানো হয় এসময়। এছাড়াও আবরার হত্যায় জড়িতদের বিরদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ায় বুয়েট প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীকে ধন্যবাদও জানানো হয় সংবাদ সম্মেলনে।

এর আগে, গত সোমবার রাতে র্যাসগিং ও ছাত্র রাজনীতিতে জড়িত থাকলে সতর্ক করা, জরিমানা ও বহিষ্কারসহ বিভিন্ন শাস্তি নির্ধারণ করে নীতিমালা চূড়ান্ত করে বুয়েট প্রশাসন। দাবি পূরণ হওয়ায় পরীক্ষায় বসতে রাজি হয়েছেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গত ৬ই অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে বুয়েট শাখা ছাত্রলীগের একদল নেতা-কর্মী৷ এই ঘটনার পর থেকে প্রথমে ক্যাম্পাসে আন্দোলন ও পরে একাডেমিক অসহযোগে করেন শিক্ষার্থীরা। এতে বুয়েট কার্যত অচল হয়ে যায় ।  ওই ঘটনায় আবরারের বাবার করা মামলায় গত ১৩ই নভেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ৷ পরে শিক্ষার্থীরা জানায়,  অভিযোগপত্রে নাম আসা ছাত্রদের বুয়েট থেকে স্থায়ী বহিষ্কার করলে  একাডেমিক অসহযোগ থেকে সরে গিয়ে ক্লাস-পরীক্ষায় ফিরবেন তারা।

 

মাদরাসা শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় স্কুল-কলেজ শিক্ষকদের জুনের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের জুনের এমপিওর চেক ছাড় শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে স্কুলের তথ্য চেয়েছে অধিদপ্তর - dainik shiksha শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে স্কুলের তথ্য চেয়েছে অধিদপ্তর আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ - dainik shiksha তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত - dainik shiksha দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা - dainik shiksha জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ - dainik shiksha প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website