বৃত্তির টাকা না পাওয়া মাদরাসা শিক্ষার্থীদের তথ্য সংশোধনের নির্দেশ - মাদরাসা - দৈনিকশিক্ষা

বৃত্তির টাকা না পাওয়া মাদরাসা শিক্ষার্থীদের তথ্য সংশোধনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষার্থীদের বৃত্তির টাকা জিটুপি-ইএফটি পদ্ধতিতে সরাসরি তাদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হচ্ছে। তবে, তথ্য না থাকায় বা ভুল থাকায় কিছু শিক্ষার্থীর টাকা পাঠানো হয়নি। অনেকের চেক বাউন্স ব্যাক করেছে। বৃত্তির টাকা না পাওয়া মাদরাসা শিক্ষার্থীদের তথ্য সংশোধনের নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে মাদরাসা শিক্ষা বোর্ড ও ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় থেকে বৃত্তি পাওয়া এসব শিক্ষার্থীর তথ্য সংশোধন বা সংযোজনের সুযোগ দেয়া হয়েছে। মাদরাসা শিক্ষা অধিদপ্তর থেকে প্রতিষ্ঠান প্রধানদের এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, তথ্য ভুলের কারণে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের সবার টাকা পাঠানো সম্ভব হয়নি। শিক্ষার্থীদের নাম বাংলা ও ইংরেজি উভয় ভাষায় না লিখা , পরীক্ষার রেজিস্ট্রেশন নম্বর ঠিক না থাকা, ব্যাংক হিসেবের নাম ইংরেজিতে না থাকা, বৃত্তির তথ্য ও শিক্ষার্থী প্রতিষ্ঠানের তথ্য সঠিক না থাকাসহ নানা জটিলতায় শিক্ষার্থীদের টাকা ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো যায়নি। অনেক শিক্ষার্থীর চেক বাউন্স ব্যাক করেছে। তাই, তথ্য সংশোধনের জন্য প্রতিষ্ঠানগুলোকে সময় দেয়া হয়েছে। নির্ধারিত ওয়েবসাইটে (http://103.48.16.248:8080/HSP-MIS/login) গিয়ে ২০ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীদের তথ্য সংশোধন করতে হবে। 

সূত্র দৈনিক শিক্ষাডটকমকে আরও জানায়, তথ্য সংশোধন বা সংযোজনের পর শিক্ষার্থীদের চূড়ান্ত তালিকা প্রিনআট করে ইমেইলে মাদরাসা শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের। শিক্ষার্থীদের তথ্যে কোন ভুল থাকলে শিক্ষার্থীদের বৃত্তির টাকা পাঠানো সম্ভব হবে না। তাই, এ বিষয়ে মাদরাসা প্রধানদের আন্তরিক হওয়ার অনুরোধ করেছে অধিদপ্তর। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

ডিপিএড শিক্ষকদের বেতন জটিলতার সমাধান শিগগিরই - dainik shiksha ডিপিএড শিক্ষকদের বেতন জটিলতার সমাধান শিগগিরই স্কুলছাত্রী নীলা হত্যার প্রধান আসামী মিজান গ্রেফতার - dainik shiksha স্কুলছাত্রী নীলা হত্যার প্রধান আসামী মিজান গ্রেফতার উচ্চতর গ্রেড পাওয়া এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কমবে না - dainik shiksha উচ্চতর গ্রেড পাওয়া এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কমবে না ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন এমফিল-পিএইচডি জালিয়াতিতে এগিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা - dainik shiksha এমফিল-পিএইচডি জালিয়াতিতে এগিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি - dainik shiksha ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় please click here to view dainikshiksha website