বৃত্তি পাচ্ছেন জবির ৯৭২ শিক্ষার্থী - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

বৃত্তি পাচ্ছেন জবির ৯৭২ শিক্ষার্থী

জবি প্রতিনিধি |

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অধ্যয়নরত ৯৭২ শিক্ষার্থীকে মেধা ও অবৈতনিক বৃত্তি দেয়া হচ্ছে। মঙ্গলবার (৪ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৭ নভেম্বর উপাচার্যের সভাপতিত্বে শিক্ষার্থীদের মেধা ও অবৈতনিক বৃত্তি প্রদান সংক্রান্ত কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। 

এবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের  আবেদনকৃত ১ হাজার ২০০ শিক্ষার্থীর আবেদন যাচাই-বাছাইপূর্বক ৯৭২ শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হবে। এরফলে মেধাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা বিনা বেতনে অধ্যয়নসহ বাৎসরিক ৪ হাজার ৮০০ হারে এক শিক্ষাবর্ষের জন্য বৃত্তি পাবেন। এছাড়াও মেধা ও অবৈতনিক বৃত্তিপ্রাপ্ত সকল শিক্ষার্থী শুধুমাত্র বৃত্তিপ্রাপ্ত শিক্ষাবর্ষের জন্য বিশ্ববিদ্যালয়ে বিনা বেতনে অধ্যয়নের সুযোগ পাবেন।


 
উল্লেখ্য, ৯ অক্টোবর ২০১৭ খ্রিস্টাব্দে অনুষ্ঠিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের বৃত্তি দ্বিগুণ করা হয়েছিল। ২০১৩-১৪ থেকে ২০১৭-১৮ শিক্ষাবর্ষ পর্যন্ত মোট ৩ হাজার ৫৫৩ শিক্ষার্থীকে  বৃত্তি দেয়া হয়।

প্রধান শিক্ষককে সভাপতির কাছে ক্ষমা চাইতে বললেন বোর্ড চেয়ারম্যান - dainik shiksha প্রধান শিক্ষককে সভাপতির কাছে ক্ষমা চাইতে বললেন বোর্ড চেয়ারম্যান মাদরাসার পাঠ্যবই বদলাতে বাংলাদেশি বিশেষজ্ঞ নেবে শ্রীলংকা - dainik shiksha মাদরাসার পাঠ্যবই বদলাতে বাংলাদেশি বিশেষজ্ঞ নেবে শ্রীলংকা জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা - dainik shiksha জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website