বৃষ্টি থাকবে কয়েক দিন, তাপমাত্রা কমছে ৩ ডিগ্রি - বিবিধ - Dainikshiksha

বৃষ্টি থাকবে কয়েক দিন, তাপমাত্রা কমছে ৩ ডিগ্রি

দৈনিকশিক্ষা ডেস্ক |

মৌসুমী বায়ু বিস্তার লাভের কারণে ঢাকাসহ দেশের বিভিন্ন অংশে হালকা থেকে মাঝারি ধরনের ভারী বৃষ্টি অব্যাহত রয়েছে। বৃষ্টিতে তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার (২০ জুন) বেলা সাড়ে ১১টা থেকে ঢাকায় বজ্রবৃষ্টি শুরু হয়। দেশের বিভিন্ন অংশেও বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। বৃষ্টিতে তাপমাত্রাও কমে স্বস্তি এসেছে।

আবহাওয়া কার্যালয় জানিয়েছে, দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, সিলেট ও ময়মনসিংহ বিভাগ অতিক্রম করে বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চল পর্যন্ত অগ্রসর হয়েছে।

মৌসুমী বায়ু অর্থাৎ বর্ষা বিস্তার লাভের কারণে বাংলাদেশে আষাঢ়-শ্রাবণে প্রচুর বৃষ্টিপাত হয় বলে জানান আবহাওয়াবিদেরা। সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এক রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

তাপপ্রবাহের অবস্থায় বলা হয়, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, চাঁদপুর এবং ভোলা অঞ্চলসহ খুলনা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু অঞ্চলে প্রশমিত হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়, বৃষ্টি/বজ্রবৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু দেশের অবশিষ্টাংশের উপর নির্ভার লাভ করতে পারে।

সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৭ মিলিমিটার, ময়মনিসংহে ৩৯ মিলিমিটার, চট্টগ্রামে ১৬ মিলিমিটার, সিলেটে ৫২ মিলিমিটার, রংপুরে ৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যশোরে সর্বোচ্চ ৩৯ ডিগ্রি সেলসিয়াসসহ ঢাকায় ৩৬ দশমিক ৬, ময়মনিসংহে ৩৬ দশমিক ৫, চট্টগ্রামে ৩২ দশমিক৬, সিলেটে ৩৬ দশমিক ৫, রাজশাহীতে ৩৮ দশমিক ৪, রংপুরে ৩৭, খুলনায় ৩৭ এবং বরিশালে ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

২১ থেকে ২৫ জুলাইয়ের এগ্রিকালচার ডিপ্লোমা পরীক্ষা স্থগিত - dainik shiksha ২১ থেকে ২৫ জুলাইয়ের এগ্রিকালচার ডিপ্লোমা পরীক্ষা স্থগিত একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চয়ন ২৫ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চয়ন ২৫ জুলাইয়ের মধ্যে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন - dainik shiksha বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website