বেতনের ১০ শতাংশ কর্তনের আদেশের প্রতিবাদে খানসামায় শিক্ষকদের মানববন্ধন - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

বেতনের ১০ শতাংশ কর্তনের আদেশের প্রতিবাদে খানসামায় শিক্ষকদের মানববন্ধন

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি |

এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারীদের মূল বেতন থেকে ১০ শতাংশ অবসর সুবিধা বোর্ড এবং কল্যাণ  ট্রাস্টের জন্য কর্তনের আদেশের প্রতিবাদে খানসামায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করেছে বেসরকারি শিক্ষক ও কর্মচারীরা।

বাংলাদেশ শিক্ষক সমিতি খানসামা উপজেলা শাখার আয়োজনে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ১২টায় খানসামা উপজেলা চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষকরা উপজেলা প্রশাসনে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল ইসলামের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্মারকলিপি দেন।

এ সময় মানববন্ধনে বক্তব্য দেন, ছাতিয়ানগড় স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মনোরঞ্জন রায়, খানসামা পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান, দুহশুহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদেকুল আলম চৌধুরী, গোয়ালডিহি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামাল ডাবলু শাহ সহ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর ও কল্যাণ  ট্রাস্টে কোনো প্রকার বাড়তি সুবিধা না রেখে নতুন করে ৪ শতাংশ চাঁদা কর্তনের প্রজ্ঞাপন জারি করেছে। যার মাধ্যমে আমাদের সাথে এক প্রকার অন্যায় করা হচ্ছে। তাই আমাদের কথা বিবেচনা করে অবিলম্বে অতিরিক্ত চাঁদা কর্তন আদেশের প্রজ্ঞাপনটি বাতিলের দাবি জানাচ্ছি।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website