বেতনের ১০ শতাংশ কর্তনের আদেশের প্রতিবাদে খানসামায় শিক্ষকদের মানববন্ধন - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

বেতনের ১০ শতাংশ কর্তনের আদেশের প্রতিবাদে খানসামায় শিক্ষকদের মানববন্ধন

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি |

এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারীদের মূল বেতন থেকে ১০ শতাংশ অবসর সুবিধা বোর্ড এবং কল্যাণ  ট্রাস্টের জন্য কর্তনের আদেশের প্রতিবাদে খানসামায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করেছে বেসরকারি শিক্ষক ও কর্মচারীরা।

বাংলাদেশ শিক্ষক সমিতি খানসামা উপজেলা শাখার আয়োজনে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ১২টায় খানসামা উপজেলা চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষকরা উপজেলা প্রশাসনে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল ইসলামের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্মারকলিপি দেন।

এ সময় মানববন্ধনে বক্তব্য দেন, ছাতিয়ানগড় স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মনোরঞ্জন রায়, খানসামা পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান, দুহশুহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদেকুল আলম চৌধুরী, গোয়ালডিহি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামাল ডাবলু শাহ সহ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর ও কল্যাণ  ট্রাস্টে কোনো প্রকার বাড়তি সুবিধা না রেখে নতুন করে ৪ শতাংশ চাঁদা কর্তনের প্রজ্ঞাপন জারি করেছে। যার মাধ্যমে আমাদের সাথে এক প্রকার অন্যায় করা হচ্ছে। তাই আমাদের কথা বিবেচনা করে অবিলম্বে অতিরিক্ত চাঁদা কর্তন আদেশের প্রজ্ঞাপনটি বাতিলের দাবি জানাচ্ছি।

স্কুল-কলেজের অনলাইন ক্লাস নিয়ে অধিদপ্তরের যেসব নির্দেশনা - dainik shiksha স্কুল-কলেজের অনলাইন ক্লাস নিয়ে অধিদপ্তরের যেসব নির্দেশনা শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অমান্য করে হাটহাজারী মাদরাসায় পরীক্ষা - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অমান্য করে হাটহাজারী মাদরাসায় পরীক্ষা জটিলতায় সাড়ে তিন লাখ প্রাথমিক শিক্ষকের বেতন - dainik shiksha জটিলতায় সাড়ে তিন লাখ প্রাথমিক শিক্ষকের বেতন শীতে করোনা পরিস্থিতি আরো খারাপ হতে পারে: প্রধানমন্ত্রী - dainik shiksha শীতে করোনা পরিস্থিতি আরো খারাপ হতে পারে: প্রধানমন্ত্রী উচ্চতর গ্রেড নিয়ে এখনও যত জটিলতা - dainik shiksha উচ্চতর গ্রেড নিয়ে এখনও যত জটিলতা শিক্ষক নিয়োগ-সনদ যাচাইয়ের নামে প্রতারণা, এনটিআরসিএর সতর্কীকরণ - dainik shiksha শিক্ষক নিয়োগ-সনদ যাচাইয়ের নামে প্রতারণা, এনটিআরসিএর সতর্কীকরণ অনৈতিক কাজের ভিডিও ফাঁস: প্রধান শিক্ষককে অব্যাহতি - dainik shiksha অনৈতিক কাজের ভিডিও ফাঁস: প্রধান শিক্ষককে অব্যাহতি ‘টেনশনে’ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আহমদ শফীর মৃত্যু, দাবি ছেলের - dainik shiksha ‘টেনশনে’ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আহমদ শফীর মৃত্যু, দাবি ছেলের নতুন নিয়োগ সুপারিশ পাবেন যোগদান ও এমপিওবঞ্চিত প্রার্থীরা (ভিডিও) - dainik shiksha নতুন নিয়োগ সুপারিশ পাবেন যোগদান ও এমপিওবঞ্চিত প্রার্থীরা (ভিডিও) please click here to view dainikshiksha website