বেতন নেই সরকারি স্কুলের ১৬ শিক্ষকের - স্কুল - Dainikshiksha

বেতন নেই সরকারি স্কুলের ১৬ শিক্ষকের

ফরিদপুর প্রতিনিধি |

ফরিদপুরের আলফাডাঙ্গায় নিয়োগের পাঁচ মাস পরও বেতন পাচ্ছেন না সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৬ শিক্ষক। ফলে এসব শিক্ষকরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

জানা যায়, গত ২ সেপ্টেম্বর ওই শিক্ষকদের আলফাডাঙ্গার ১৬টি বিদ্যালয়ে শুন্য পদে নিয়োগ দেয়া হয়। ওই মাসের ২৪ তারিখের মধ্যে তাদের নিয়োগ করতে বলা হলেও বেশির ভাগ শিক্ষক ২ থেকে ৪ সেপ্টেম্বরের মধ্যে বিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগ দেন।

নিয়োগপ্রাপ্ত ১৬ শিক্ষক হলেন, সীমা রানী হালদার, সারমিন সুলতানা, মো. আরিফ হোসেন, মো. কাবুল হোসাইন, ফারহানা রহমান, উজ্জ্বল সরকার, মুন্সী মিরাজউদ্দিন, সোমা কর্মকার, সাদিয়া, তপতী কুন্ডু, রাজিয়া সুলতানা, লিপিকা সাহা, মাহফুজা পারভীন, বিলকিস সুলতানা, মো. আলী রেজা ও মো. মাহমুদ মিয়া।

বেতন না পাওয়া শিক্ষকদের সাথে কথা বলে জানা গেছে, গত বছর মার্চে অনুষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ পরীক্ষায় অংশ নেন তারা। মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয় গত জুন মাসে। গত সেপ্টেম্বর নিয়োগ পেয়ে তারা কর্মক্ষেত্রে যোগ দেন। কিন্তু গত পাঁচ মাস ধরে বেতন পাচ্ছেন না তারা।

আলফাডাঙ্গা উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নিয়োগপ্রাপ্ত ১৬ শিক্ষককের মধ্যে ১০জন শিক্ষকের বেতনের প্রক্রিয়া প্রায় শেষ হয়ে গেছে। গত এক মাস আগে তাদের বিষয়ে এজি অফিসে জানানো হয়। কিন্তু ওই শিক্ষকরা কোড না পাওয়ায় বেতন দেয়া যায়নি। সম্প্রতি তাদের কোড হয়ে গেছে। তাদের বেতন দ্রুতই হয়ে যাবে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শিবপদ দে দৈনিকশিক্ষা ডটকমকে জানান, আলফাডাঙ্গায় ১৬ সহকারী শিক্ষক পাঁচ মাস ধরে বেতন পাচ্ছেন না এ তথ্য জানা  নেই।

নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website