বেতন পাইয়ে দেয়ার কথা বলে টাকা দাবি করেন যুবলীগের সভাপতি, অভিযোগ শিক্ষকদের - বিবিধ - দৈনিকশিক্ষা

বেতন পাইয়ে দেয়ার কথা বলে টাকা দাবি করেন যুবলীগের সভাপতি, অভিযোগ শিক্ষকদের

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি |

পটুয়াখালীর দশমিনা উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি মো. নাসির পালোয়ানের বিরুদ্ধে জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন পাইয়ে দেয়ার কথা বলে টাকা দাবি করার অভিযোগ উঠেছে। এছাড়া স্কুলের উন্নয়নমূলক বরাদ্দ থেকে তিনি টাকা দাবি করেন বলেও অভিযোগ করেছেন শিক্ষকরা। এসব অভিযোগ তুলে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন তারা। শনিবার (১৯ সেপ্টেম্বর) সকালে উপজেলার পরিষদ সংলগ্ন সড়কে উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে প্রায় আড়াই শতাধিক শিক্ষক এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে শিক্ষকরা বক্তব্যে অভিযোগ করে বলেন, উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি মো. নাসির পালোয়ান শিক্ষকদের বিভিন্ন সময় হুমকি-ধমকি ও হয়রানি করে আসছে। তৃতীয় ধাপে জাতীয়করণকৃত শিক্ষকদের বেতন পাইয়ে দেয়ার কথা বলে তাদের কাছে থেকে টাকা দাবি করেন। কিন্তু শিক্ষকরা টাকা দিতে রাজি না হলে যুবলীগ সভাপতি নিজে ও সাঙ্গপাঙ্গদের দিয়ে তাদের বিভিন্ন সময় ভয়ভীতি দেখান। বিভিন্ন সময় সরকারের উন্নয়নমূলক বরাদ্দ থেকে তিনি টাকা দাবি করেন।

শিক্ষকরা অভিযোগ করে আরও বলেন, টাকা দিতে অস্বীকার করলে অগ্রণী ব্যাংকের ঢাকা মাতুয়াইল শাখার ক্যাশিয়ার মাছুমের দ্বারা তিনি দশমিনা প্রাথমিক শিক্ষা অফিসের বিরুদ্ধে প্রাথমিকের সচিব বরাবরে মিথ্যা অভিযোগ দেন ও সরকারের উন্নয়নমূলক কাজের অস্বীকার করে অপপ্রচার চালান। মানববন্ধনে শিক্ষকরা দাবি করেন দশমিনা প্রাথমিক শিক্ষা অফিস কোন অনিয়ম করেনি। মূলত যুবলীগ সভাপতি অনৈতিক সুবিধা না পেয়ে অপপ্রচার চালাচ্ছেন।
এ নিয়ে দশমিনা উপজেলা নির্বাহী অফিসার ও থানায় অভিযোগও দিয়েছিলেন বলে শিক্ষকরা জানান।

এ বিষয় অভিযুক্ত ভাইস চেয়ারম্যান নাসির পালোয়ান দৈনিক শিক্ষাডটকমকে জানান, মানববন্ধনের বিষয়টি তিনি শুনেছেন।

১৪ নভেম্বর পর্যন্ত বাড়ল স্কুল কলেজের ছুটি, পরিস্থিতি বিবেচনায় কিছু প্রতিষ্ঠান খোলার চিন্তা - dainik shiksha ১৪ নভেম্বর পর্যন্ত বাড়ল স্কুল কলেজের ছুটি, পরিস্থিতি বিবেচনায় কিছু প্রতিষ্ঠান খোলার চিন্তা আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস - dainik shiksha আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে - dainik shiksha দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব - dainik shiksha লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ - dainik shiksha এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ please click here to view dainikshiksha website