please click here to view dainikshiksha website

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী ধর্ষণের ঘটনার বিচারের দাবী ছাত্র ইউনিয়নের

নিজস্ব প্রতিবেদক | মে ৮, ২০১৭ - ৬:১১ অপরাহ্ণ
dainikshiksha print

গত ২৮শে মার্চ রাজধানীর একটি বেসরকারি কলেজের দুই শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তির দাবী জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

সোমবার (৮ই মে) সংগঠনের কেন্দ্রীয় সভাপতি জিএম জিলানী শুভ ও সাধারণ সম্পাদক লিটন নন্দী এক বিবৃতির মাধ্যমে এ শাস্তির দাবী জানান।

বিবৃতিতে বলা হয়, বনানীর ২৭ নম্বর রোডের ৪৯ বাড়ির হোটেল রেইনট্রিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে দুই শিক্ষার্থী গত এক মাস আগে ধর্ষণের শিকার হলেও চিহ্নিত আসামীদের এখনো বিচারের আওতায় না এনে রাষ্ট্র বিচারহীনতার সংস্কৃতির পথে হাটছে।

২৮ মার্চ রাত ৯টা থেকে পরদিন ২৯ মার্চ সকাল ১০টা পর্যন্ত দুই শিক্ষার্থী অস্ত্রের মুখে আটকে রাখা হয় হোটেল রেইনট্রিতে। পরে তাদের জোর করে মদ পান করিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন ও ধর্ষণ করেন সাফাত আহমেদ, নাঈম আশরাফ, সাদমান সাকিফ।

রাজধানীর বনানী থানায় ধর্ষণের ঘটনায় মামলা হলেও আসামী প্রভাবশালী হওয়ার কারণে ভূক্তভোগী পরিবার ঘাটে ঘাটে নাজেহালের শিকার হয়েছে রাষ্ট্রীয় প্রশাসনের কাছে যা গণতান্ত্রিক রাষ্ট্রে মেনে নেওয়া যায় না।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, তনু, মিতু, আফসানা ঘটনায় সীমাহীন ব্যর্থতার কারণে বার বার এ ধরণের ঘটনার পূনরাবৃত্তি ঘটছে।

এসময় সংগঠনের পক্ষ থেকে এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচারের দাবী জানানো হয়। তা না হলে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ছাত্র-ছাত্রীদের সাথে নিয়ে তুমুল আন্দোলন গড়ে তুলবে বলে হুশিয়ারি দেন নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন: