বেসরকারি শিক্ষকদের আয়কর - মতামত - Dainikshiksha

বেসরকারি শিক্ষকদের আয়কর

এস এম গোলাম মোস্তফা |

রংপুর অঞ্চলের একজন কর কমিশনারের চিঠির বরাত দিয়ে সোনালী ব্যাংক শাখার ব্যবস্থাপকগণ বেসরকারি শিক্ষকদের কাছ থেকে কর আদায় করার কথা বলছেন। খুব শীঘ্রই কর জমা দেওয়ার কাগজপত্র ব্যাংকে দাখিল না করলে জানুয়ারি মাসের বেতন ও ভাতা প্রদান করা হবে না। 

এ ব্যাপারে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (মাউশি) শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের চিঠি দিয়ে কিছু জানানো হয়নি। যাঁরা সরকারি চাকরি করেন তাঁরা বাড়িভাড়া, মেডিক্যালভাতাসহ সাকুল্যে যা পান তাতে আয়কর দিতে পারেন।

কিন্তু বেসরকারি শিক্ষকরা তো পূর্ণাঙ্গ বাড়িভাড়া, মেডিক্যালভাতা ও শতভাগ উত্সবভাতা পান না। এগুলো পাওয়া গেলে আয়কর কাটলেও সমস্যা হতো না। তাই বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করে বেসরকারি শিক্ষকদের করের আওতায় না এনে অবিলম্বে প্রয়োজনীয় নির্দেশ দিতে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিনীত অনুরোধ করছি।

ভূরুঙ্গামারী, কুড়িগ্রাম

নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website