please click here to view dainikshiksha website

বেহাল দশায় শেকৃবির ফটক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক  | আগস্ট ৪, ২০১৭ - ১:৪৫ অপরাহ্ণ
dainikshiksha print

রাজধানীর শেরেবাংলা নগরে অবস্থিত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ফটকের অবস্থা নাজেহাল। কলেজগেট সংলগ্ন প্রধান ও আগারগাঁও সংলগ্ন দ্বিতীয় ফটকে বিলবোর্ডের লেখাগুলোও অস্পষ্ট। এ ছাড়া বিলবোর্ডের কোনো কোনো অংশ খুলে যাচ্ছে।

শিক্ষার্থীদের অভিযোগ, অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে ফটকে মানসম্মত, সুন্দর ফটক থাকলেও শেকৃবিতে তা নেই। দীর্ঘ ১৭ বছর আগে বাংলাদেশ কৃষি ইনস্টিটিউট থেকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত হলেও এখন পর্যন্ত কোনো সুদৃশ্য ফটক নির্মাণ করা হয়নি।

তারা আরও বলেন, বর্তমান ফটকের অবস্থা এত করুন যে, সামনে দিয়ে গেলেও অনেকে চেনেন না এটা কোন বিশ্ববিদ্যালয়। বিভিন্ন পাবলিক গাড়িগুলোও ফটকে সামনে থামাতে চায় না।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদাসীনতাকে দায়ী করেন শিক্ষার্থীরা। তারা বলেন, প্রশাসন সুষ্ঠু পদক্ষেপ নিলে একটি সুন্দর ফটক নির্মাণ করা সম্ভব।

তবে বিশ্ববিদ্যালয়ের চীফ ইঞ্জিনিয়ার মো. আজিজুর রহমান বলেন, কলেজগেট সংলগ্ন প্রধান ফটকটি সিটি কর্পোরেশন নতুন করে নির্মাণ করে দেয়ার আশ্বাস দিয়েছে। নতুন ফটকের ডিজাইনও আমার কাছে আছে।

সিটি কর্পোরেশন যদি ফটক নির্মাণে অপারগ হয় তাহলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ফটক নির্মাণে ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান তিনি।

উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদও একই কথা বলেন। জাগো নিউজকে তিনি বলেন, সিটি কর্পোরেশন ফটকসহ সংলগ্ন রাস্তা ও দেয়াল নির্মাণ করবে।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন