পরীক্ষা অনিশ্চিত সহস্রাধিক শিক্ষার্থীর - মেডিকেল ও কারিগরি - Dainikshiksha

পরীক্ষা অনিশ্চিত সহস্রাধিক শিক্ষার্থীর

নিজস্ব প্রতিবেদক |

কর্তৃপক্ষের অবহেলায় কারিগরি শিক্ষা বোর্ডের সহস্রাধিক শিক্ষার্থীর আসন্ন এইচএসসি বিএম পরীক্ষা অনিশ্চিত হয়ে পড়েছে। বিষয়টি নিয়ে শিক্ষা বোর্ডে বারবার ধরনা দিলেও কোন ইতিবাচক সাড়া পাচ্ছেন না ভুক্তভোগীরা।

শিক্ষার্থীরা তাদের সংকটের কথা উল্লেখ করে বলেছেন, ‘আমরা সরকারের সহযোগিতা চাই। সামনে আমাদের পরীক্ষা। কিন্তু সহস্রাধিক শিক্ষার্থী পরীক্ষা এখনও অনিশ্চিত। আমরা শিক্ষা বোর্ডের কাছে আবেদন জানিয়েও কোন সাড়া পাচ্ছি না’। জানা গেছে, ওয়েবসাইটে সার্ভার সমস্যার কারণে শিক্ষার্থীদের যথাসময়ে ভর্তি করাতে ব্যর্থ হয়েছে প্রতিষ্ঠানগুলো। পরে শিক্ষার্থীরা ভর্তির জন্য সংশ্লিষ্ট চেয়ারম্যান বরাবর আবেদন করলে সংশ্লিষ্ট বিভাগ সময়ক্ষেপণ করে এবং আশ্বাস দেয়, এই শিক্ষার্থীরা পরীক্ষা দিতে পারবে। পরবর্তীতে এক্সেল ফাইলের মাধ্যমে শিক্ষার্থীদের তথ্য প্রদান করতে বললে প্রয়োজনীয় তথ্যও প্রদান করা হয়। এছাড়া সে সময় সংশ্লিষ্ট বিভাগ দু’একদিনের মধ্যে এ সব সমস্যা সমাধানের আশ্বাসও দেয়।

এই শিক্ষার্থীদের মূল নম্বরপত্র সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে জমা রয়েছে। সকল শিক্ষার্থী নিয়মিত ক্লাস করছে এবং অভ্যন্তরীণ সকল পরীক্ষায়ও অংশ নিয়েছে। তবে বর্তমানে বোর্ডের ভর্তি কমটির সদস্যরা শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের জানিয়ে দিয়েছে, এদের ভর্তিসহ পরীক্ষা দেয়া যাবে না। এ অবস্থায় সৃষ্টি হয়েছে সংকটের।

এদিকে কারিগরি শিক্ষা বোর্ডে দীর্ঘদিন চেয়ারম্যান না থাকায় কাজেও স্থবিরতা নেমে এসেছে। কোন কাজ নিয়ে শিক্ষার্থীরা গেলে কর্মকর্তারা বলে দিচ্ছেন চেয়ারম্যান স্যার নেই। সমস্যা সমাধানে সময় লাগবে।

মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৩৫৬ - dainik shiksha করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৩৫৬ মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদন শুরু - dainik shiksha মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদন শুরু করোনা : জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়লো - dainik shiksha করোনা : জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়লো দোকানপাট খোলা রাখার সময় বাড়ল আরও ১ ঘন্টা - dainik shiksha দোকানপাট খোলা রাখার সময় বাড়ল আরও ১ ঘন্টা ‘আমার মুজিব’ শিরোনামে শিক্ষার্থীদের থেকে লেখা ও ছবি আহ্বান - dainik shiksha ‘আমার মুজিব’ শিরোনামে শিক্ষার্থীদের থেকে লেখা ও ছবি আহ্বান স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় এমপিও শিক্ষকদের বেতন দ্রুত দেয়ার প্রক্রিয়া শুরু, আবেদনের নতুন সূচি - dainik shiksha এমপিও শিক্ষকদের বেতন দ্রুত দেয়ার প্রক্রিয়া শুরু, আবেদনের নতুন সূচি ঈদের পর করোনা সংক্রমণ বাড়তে পারে - dainik shiksha ঈদের পর করোনা সংক্রমণ বাড়তে পারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website