বোর্ডের খাতা জালিয়াতির অভিযোগে শিক্ষক আটক - মেডিকেল ও কারিগরি - Dainikshiksha

বোর্ডের খাতা জালিয়াতির অভিযোগে শিক্ষক আটক

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ কারিগরি বোর্ডের পরীক্ষার খাতা জালিয়াতির অভিযোগে মাহামুদুন্নবী মিলন নামে নাটোরের একটি বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের এক শিক্ষককে আটক করেছে পুলিশ। বুধবার দুপুরে শহরের বলারিপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক মাহামুদুন্নবী মিলন একই এলাকার মৃত তছলিম উদ্দিনের ছেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মতুর্জা জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত শহরের বলারিপাড়া এলাকায় চাকরিচ্যুত কারিগরি শিক্ষক মাহামুদুন্নবী মিলনের বাড়িতে অভিযান চালায়। এ সময় ঐ বাড়ি থেকে কারিগরি শিক্ষা বোর্ডের ৩৭০টি পরীক্ষার খাতা জব্দ করাসহ শিক্ষক মিলনকে আটক করা হয়। পরে আটক শিক্ষক মিলন স্বীকার করেন, কারিগরি বোর্ডের পরীক্ষার খাতা থেকে টপ শিট পরিবর্তন করে ফাঁকা খাতায় উত্তর লিখে আবার টপ শিট লাগিয়ে টাকার বিনিময়ে শিক্ষার্থীদের মাঝে বিতরন করতেন তিনি।

দীর্ঘদিন ধরে তিনি অভিনব কায়দায় জালিয়াতি করে আসছিলেন। জালিয়াতির সাথে জড়িত থাকার সন্দেহে বেশ কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করেছে ভ্রাম্যমান আদালত। আটক শিক্ষকের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে।

নাটোরের ন্যাশনাল ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান টুটুল জানান, নানা অনৈতিক কর্মকাণ্ডের সাথে জড়িত থাকায় তার প্রতিষ্ঠান থেকে কিছুদিন আগে মিলনকে চাকরিচ্যুত করা হয়।

শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ - dainik shiksha নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন - dainik shiksha ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website