বোলিং কোচ কোর্টলি ওয়ালসকেও বিদায় - খেলাধুলা - Dainikshiksha

বোলিং কোচ কোর্টলি ওয়ালসকেও বিদায়

নিজস্ব প্রতিবেদক |

ইংল্যান্ড বিশ্বকাপ শেষ হয়নি এখনও। তবে বাংলাদেশের বিশ্বকাপ শেষ। ক্রিকেটাররা দম ছেড়ে নিচ্ছেন। তবে কোচদের বেলায় তা হচ্ছে না। জাতীয় দলের প্রধান কোচ স্টিভ রোডসকে এরই মধ্যে বিদায় বলে দেওয়া হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, বোলিং কোচ কোর্টলি ওয়ালসের সঙ্গেও নতুন চুক্তি করা হচ্ছে না।

ইংলিশ কোচ রোডসের ২০২০ সালের টি২০ বিশ্বকাপ পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তি ছিল। মেয়াদের প্রায় এক বছর আগেই সমঝোতা করে বিদায় দেওয়া হয়েছে তাকে। তবে ওয়ালসের ক্ষেতে নেই সেই ঝক্কি-ঝামেলা। ইংল্যান্ড বিশ্বকাপ পর্যন্তই বিসিবির সঙ্গে তার চুক্তি ছিল। তার সঙ্গে আর নতুন চুক্তি হচ্ছে না। শ্রীলংকা সফরে তাই দলের সঙ্গে যাচ্ছেন না ওয়ালস।

২০১৬ সালের আগস্টে বিসিবির চাকরিতে যোগ দেন ওয়ালশ। তাকে না রাখার সিদ্ধান্তের ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানান, ক্যারিবীয় সাবেক এ ফাস্ট বোলারের সঙ্গে নতুন করে আলোচনায় যাবেন না তারা। এছাড়া ফিজিও থিহান চন্দ্রমোহনকেও রাখা হচ্ছে না। জাতীয় দলের সাবেক ফিজিও দক্ষিণ আফ্রিকার বিভব সিংকে নতুন করে নিয়োগ দেওয়া হতে পারে। বাংলাদেশ কোচিং স্টাফের তালিকায় তাই আসবে বড় পরিবর্তন।

বিসিবি পরিচালক খালেদ মাহমুদ জানান, স্পিন কোচ সুনীল যোশিকে রেখে দেওয়া হতে পারে। ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন দক্ষিণ আফ্রিকার নিল ম্যাকেঞ্জি। তিনিও রোডসের সঙ্গে যোগ দেন বাংলাদেশ দলের কোচিং প্যানেলে। তাকে রেখে দেওয়া হচ্ছে। ভারতীয় ভিডিও অ্যানালিস্ট শ্রীনিবাস ও ফিল্ডিং কোচ রায়ান কুককে রেখে দিচ্ছে বিসিবি।

তবে চুক্তি নবায়ন হলেও ম্যাকেঞ্জি ও কুক শ্রীলংকা সফরে নাও যেতে পারেন। আয়ারল্যান্ড এবং লম্বা বিশ্বকাপ সফর শেষে বিশ্রাম নিতে পারেন তারা। 'কোচ শূন্য' হয়েই তাই শ্রীলংকা সফর করতে হতে পারে বাংলাদেশ দলের। যদিও বিসিবি'র পক্ষ থেকে বলা হয়েছে, শ্রীলংকা সফরের আগেই প্রধান কোচ নিয়োগ দেওয়ার চেষ্টা করবেন তারা। যিনি টি-২০ বিশ্বকাপের পরে ভারত বিশ্বকাপ নিয়ে পরিকল্পনা সাজাবেন। যদি মন মতো কোচ না পাওয়া যায় তবে অন্তবর্তীকালীন কোচ শ্রীলংকা সফরের দায়িত্বে থাকবেন

এইচএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু - dainik shiksha এইচএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন - dainik shiksha বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর - dainik shiksha ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website