বোয়ালমারীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নকল সরবরাহের অভিযোগ, অপসারণ দাবি - স্কুল - দৈনিকশিক্ষা

বোয়ালমারীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নকল সরবরাহের অভিযোগ, অপসারণ দাবি

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি |

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সদর ইউনিয়নের ২৫ নং সোতাশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাদিরা বেগমের বিরুদ্ধে নানান অনিয়মের অভিযোগ করেছে স্কুল পরিচালনা পর্ষদ ও এলাকাবাসী।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর গত ৫ ফেব্রুয়ারি একটি লিখিত অভিযোগ দেয় তারা। অভিযোগে উল্লেখ করা হয়, বিগত ১২ বছর ধরে বিদ্যালয়টির প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন নাদিরা বেগম। দীর্ঘদিন একই বিদ্যালয়ে প্রধান শিক্ষক থাকার কারণে তিনি শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে দুর্ব্যবহার, কোমলমতি শিক্ষার্থীদের অকারণে মারপিট ও স্বজনপ্রীতির সাথে জড়িত। এ বছর বিদ্যালয়টি থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৪০ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫ জন পরীক্ষার্থী অকৃতকার্য হয়। 

অভিযুক্ত প্রধান শিক্ষক নাদিরা বেগম | ছবি: বোয়ালমারী প্রতিনিধি

এছাড়া অভিযোগে উল্লেখ করা হয়েছে, তার নিজের ছেলেসহ বেশ কয়েকজন পরীক্ষার্থীকে নকল সরবরাহ করেন প্রধান শিক্ষক নাদিরা বেগম।

প্রশ্নপত্রের ফাঁকা অংশে প্রধান শিক্ষক নাদিরা বেগমের নিজের হাতে লেখা নকল, অভিযোগপত্রের সাথে সংযুক্ত করেছেন অভিযোগকারীরা। তিনি নিজ হাতে নকল সরবরাহ করায় অভিভাবকদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে এবং তাকে দ্রুত অপসারণের দাবি জানিয়েছে স্কুল পরিচালনা পর্ষদ ও এলাকাবাসী।

অভিযুক্ত প্রধান শিক্ষক নাদিরা বেগম অভিযোগ অস্বীকার করে বলেন, এ বিষয়ে আমার কিছু জানা নেই। আপনারা প্রাথমিক শিক্ষা অফিসে খোঁজখবর নেন। 

এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা শিক্ষা অফিসার নার্গিস জাফরী বলেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর পাঠানো অভিযোগপত্রের অনুলিপি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, ইউএনও স্যার ও আমরা হাতে পেয়েছি। তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

করোনা : ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু, নতুন শনাক্ত ৯ - dainik shiksha করোনা : ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু, নতুন শনাক্ত ৯ গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে - dainik shiksha ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ - dainik shiksha বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ - dainik shiksha এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে - dainik shiksha শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও - dainik shiksha মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে - dainik shiksha শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website