ব্যক্তিগত কর্মকর্তার ওপর দায় চাপালেন এমপি বুবলী - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ব্যক্তিগত কর্মকর্তার ওপর দায় চাপালেন এমপি বুবলী

নিজস্ব প্রতিবেদক |

অন্যকে দিয়ে পরীক্ষা দেয়ানোর দায় ব্যক্তিগত কর্মকর্তার ‍ওপর চাপিয়েছেন আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা আসনের এমপি তামান্না নুসরাত বুবলী। অসুস্থতার কারণে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ পরীক্ষায় অংশ নিতে পারেননি বলে দাবি করেন তিনি। রোববার (২০ অক্টোবর) বিকেলে এমপি হোস্টেলে গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি একথা বলেন।  তামান্না নুসরাত বুবলী ঢাকায় থাকলেও তার হয়ে নরসিংদীতে বিএ পরীক্ষা দিচ্ছেন প্রক্সি প্রার্থীরা, দৈনিক শিক্ষায় এই খবর প্রচারের দুই দিন পর ব্যাপক সমালোচনার মধ্যে রোববার গনমাধ্যমের কাছে প্রতিক্রিয়া জানান তিনি। নিজের সম্মানে আঘাত লাগায় মানসিক বিপর্যস্থতার কারণে এই বিলম্ব হয়েছে বলেও জানান তিনি।

বুবলী দাবি করেন, আগের পরীক্ষাগুলো তিনি নিজে দিয়েছেন। কিন্তু অসুস্থতার কারণে সর্বশেষ পরীক্ষা দিতে যেতে পারেন নি। সেই পরীক্ষা অন্যকে দিয়ে দেয়ানোর ব্যবস্থা করেছেন তার ব্যক্তিগত কর্মকর্তা। এটা কি সে নিজে থেকে করেছে নাকি অন্য কেউ তাকে দিয়ে করিয়েছে সেটা এখনো স্পষ্ট নয় বলে জানান তিনি। বলেন, এটাতো অবশ্যই কেউ করিয়েছে। এটাতো বোঝাই যাচ্ছে। আমার সুনাম নষ্ট করার জন্য একটা পক্ষ এই কাজ করিয়েছে, এটা সত্য। ভুলের জন্য ব্যক্তিগত কর্মকর্তা তার কাছে ক্ষমা চেয়েছেন জানিয়ে তিনি বলেন, আমি তাকে ক্ষমা করিনি। এই ভুলের জন্য এলাকাবাসী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ক্ষমা চেয়েছেন এমপি বুবলী।

আরও পড়ুন: সেই এমপি বুবলীকে তলব করেছেন প্রধানমন্ত্রী

এমপি হিসেবে কোনও ছাড় পাবেন না বুবলী: শিক্ষা উপমন্ত্রী

 মহিলা এমপির বিএ পরীক্ষা দিচ্ছে আট ভাড়াটে ছাত্রী

এমপি বুবলীর পরীক্ষা নিয়ে বাউবির জরুরি বৈঠক

তিনি বলেন, পরীক্ষা দেয়ার মত শারীরিকভাবে আমি ফিট না। ভাবছি যে এবছর পরীক্ষা দেবই না। অসুস্থতার কারণে এবার পরীক্ষা দিতে পারবো না, সেক্ষেত্রে আমি আগামী বছর পরীক্ষা দিতে পারতাম। অসুবিধা কি ছিলো? প্রশ্ন রেখে তিনি বলেন, বিগত দিনে আমিতো পরীক্ষা দিয়েছি। আমার পরীক্ষা দেয়ার কথা অনেকেই জানে। দেখেছে। তবে অন্যকে দিয়ে পরীক্ষা দেয়ানোর কাজটি তার ব্যক্তিগত কর্মকর্তা নিজে আবেগের বশবর্তী হয়ে করেছে নাকি অন্য কারো উস্কানীতে করেছে তা জানতে দুইদিন সময় লেগেছে জানালেও সেই তথ্যটি গণমাধ্যমকে জানান নি বুবলী।

আগামীতেও লেখাপড়া চালিয়ে যেতে চান জানিয়ে বুবলি বলেন, এটাতো শোনা যায়, অনেকেই টাকা দিয়ে সার্টিফিকেট কেনে। তেমন চিন্তা করলে আমার আর পরীক্ষা দিতে হতো না। পরীক্ষার হলেও যেতে হতো না। নিজে নিজে সংগ্রাম করে এতদুর আসছি, প্রধানমন্ত্রী আমাকে এমপি করেছেন, এতদূর যেহেতু আসছি, তাই আমি চাই সামনে আমি পরীক্ষা দেব।

বুবলী সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী। ২০১১ সালের ১ নভেম্বর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হামলাকারীর গুলিতে নিহত হন।

একাদশ জাতীয় নির্বাচনের আগে জমা দেয়া হলফনামা অনুযায়ী মহিলা সংরক্ষিত সংসদ সদস্য বুবলী এইচএসসি পাস। তবে নিজের শিক্ষাগত যোগ্যতা বাড়িয়ে নিতে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন। তবে বিএ পাস করার জন্য তিনি অনিয়মের আশ্রয় নিচ্ছেন। তিনি ঢাকায় থাকলেও তার হয়ে নরসিংদীতে বিএ পরীক্ষা দিচ্ছেন প্রক্সি প্রার্থীরা। এ পর্যন্ত আটজন ছাত্রী এমপির হয়ে পরীক্ষা দিয়েছেন।

বিএ পরীক্ষার শেষ পরীক্ষা দিতে গিয়ে হলে হাতেনাতে ধরা পড়েছে এশা নামে এক শিক্ষার্থী। তাই তাকে পরীক্ষা থেকে বহিষ্কার করেছে কলেজ কর্তৃপক্ষ। শনিবার নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান আকন্দ বলেন, জালিয়াতির মাধ্যমে পরীক্ষায় অংশ নেয়া সংরক্ষিত নারী আসনের এমপি তামান্না নুসরাত বুবলীর সব পরীক্ষা বাতিল করা হয়েছে। তাকে পরীক্ষা থেকেও বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে জালিয়াতির বিষয়টি অনুসন্ধানে কলেজের পক্ষ থেকে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে প্রতারণার মাধ্যমে বিএ পরীক্ষায় অংশ নেয়ার অভিযোগে রোববার (২০ অক্টোবর) উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) কর্তৃপক্ষ এমপি তামান্না নুসরাত বুবলীকে স্থায়ীভাবে বহিষ্কার এবং ছাত্রত্ব বাতিল করে। তার সব পরীক্ষা বাতিলের পর নিবন্ধন ও প্রবেশপত্রও বাতিল করা হয়েছে। প্রতারণার পুরো ঘটনা তদন্ত করতে চার সদস্যের কমিটি গঠন করেছে বাউবি ।

মহিলা কোটায় এমপিও জটিলতা নিয়ে যা বললেন শিক্ষকরা - dainik shiksha মহিলা কোটায় এমপিও জটিলতা নিয়ে যা বললেন শিক্ষকরা ৩ সপ্তাহ সময় চাইলেন বুয়েট ভিসি - dainik shiksha ৩ সপ্তাহ সময় চাইলেন বুয়েট ভিসি ছাত্রীকে থাপ্পড় মারায় সহপাঠীর কারাদণ্ড - dainik shiksha ছাত্রীকে থাপ্পড় মারায় সহপাঠীর কারাদণ্ড স্কুলে মাকে অপমান করায় ক্ষোভে অজ্ঞান ছাত্রের মৃত্যু - dainik shiksha স্কুলে মাকে অপমান করায় ক্ষোভে অজ্ঞান ছাত্রের মৃত্যু সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ প্রশ্নফাঁসের গুজব রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নজরদারিতে : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রশ্নফাঁসের গুজব রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নজরদারিতে : গণশিক্ষা প্রতিমন্ত্রী ইবতেদায়ি সমাপনীতে নকল, শিক্ষকসহ ১৪ পরীক্ষার্থী বহিষ্কার - dainik shiksha ইবতেদায়ি সমাপনীতে নকল, শিক্ষকসহ ১৪ পরীক্ষার্থী বহিষ্কার এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website